ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জান্তার বিরুদ্ধে থাইল্যান্ডে প্রধানমন্ত্রী পদে নতুন প্রার্থী

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-০৪ ৪:১৭:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-০৪ ৪:১৭:৪০ পিএম
জান্তার বিরুদ্ধে থাইল্যান্ডে প্রধানমন্ত্রী পদে নতুন প্রার্থী
Walton E-plaza

আন্তর্জাতিক ডেস্ক : প্রধানমন্ত্রী পদে জান্তা প্রধান প্রায়ুদ চ্যান ওঁচার বিরুদ্ধে লড়াইয়ের জন্য জান্তাবিরোধী জোট ডেমোক্রেটিক ফ্রন্ট অ্যালায়েন্স রাজনীতিতে নতুন আসা থানাথর্ন জুয়াংরুগ্রুয়াকিংতকে মনোনয়ন দিয়েছে। মঙ্গলবার জোটের মুখপাত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

২০১৪ সালে গণতান্ত্রিক সরকারকে উচ্ছেদ করে সেনা প্রধান। দাবি-দাওয়ার মুখে গত মার্চে দেশটিতে জাতীয় নির্বাচন দেয় জান্তা সরকার। আগামীকাল দেশটিতে প্রধানমন্ত্রীর পদে ভোট অনুষ্ঠিত হবে।

বিরোধী দল ফিউচার ফরোয়ার্ড পার্টির নেতা থানাথর্ন গত বছর রাজনীতিতে প্রবেশ করেন। মার্চের জাতীয় নির্বাচনে তার দল তৃতীয় হয়েছে।

ফিউচার ফরোয়ার্ড পার্টির মুখপাত্র পান্নিকা ওয়ানিচ বলেছেন, ‘সাত গণতান্ত্রিক দলের জোট যৌথভবে আগামীকালের ভোটে প্রধানমন্ত্রী পদে থানাথর্নকে মনোনয়নের সিদ্ধান্ত নিয়েছে।’

সেনাবাহিনীর ক্ষমতা দখলের পরপর জান্তাবিরোধী বিক্ষোভকারীদের সহায়তার অভিযোগে থানাথর্নের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও সাইবার অপরাধে দুটি ফৌজদারি মামলার দায়ের করা হয়েছিল। থানাথর্ন অভিযোগ করেছেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/৪ জুন ২০১৯/শাহেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge