ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাষ্ট্রদূতের প্রতি পূর্ণ সমর্থন থেরেসার

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৯ ৭:৫১:০৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-০৯ ৮:২৯:২১ পিএম
রাষ্ট্রদূতের প্রতি পূর্ণ সমর্থন থেরেসার
Voice Control HD Smart LED

আন্তর্জাতিক ডেস্ক : ট্রাম্প প্রশাসনকে ‘অযোগ্য’ আখ্যা দানকারী যুক্তরাষ্ট্রে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূতকে পূর্ণ সমর্থন দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ডাউনিং স্ট্রিট। মঙ্গলবার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওয়াশিংটনে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূত কিম ড্যারচ লন্ডনে পাঠানো কিছু ইমেইল বার্তায় ট্রাম্প প্রশাসনকে ‘অযোগ্য, বিভক্ত, অদক্ষ এবং অনিরাপদ’ বলে মন্তব্য করেন। রোববার ‘ডেইলি মেইল’ পত্রিকা  ইমেইলগুলো ফাঁস করে। সোমবার ট্রাম্প জানিয়েছেন, তিনি এই ব্রিটিশ দূতের সঙ্গে আর কাজ করতে চান না।

একটি টুইটে ট্রাম্প বলেছেন, ‘আমি রাষ্ট্রদূতকে চিনি না। তবে তিনি পছন্দনীয় নন এবং যুক্তরাষ্ট্রের মধ্যে সুধারণার নন। আমরা আর তার সঙ্গে কাজ করব না।’

ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তর ১০ নং ডাউনিং স্ট্রিট এই ফাঁসকে ‘দুর্ভাগ্যজনক’ বলে মন্তব্য করেছেন। অনাকাঙ্খিত এই ঘটনার পরেও যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের মধ্যে ‘বিশেষ ও টেকসই সম্পর্ক’ বিদ্যমান।

ডাউনিং স্ট্রিটের এক মুখপাত্র বলেছেন, ‘এই ফাঁস কতোটা দুর্ভাগ্যজনক তা আমরা যুক্তরাষ্ট্রের কাছে স্পষ্ট করেছি। নির্বাচিত তথ্যের এই ফাঁস ঘনিষ্ঠতা এবং সম্পর্কের যে উচ্চতা আমরা ধারণ করি তাকে প্রতিবিম্বিত করে না।’

প্রধানমন্ত্রীর দপ্তর আরো জানিয়েছে, স্যার কিম ড্যারচের মূল্যায়নের সঙ্গে থেরেসা মে একমত নন। তবে তার ওপর পূর্ণ আস্থা প্রধানমন্ত্রীর আছে।


রাইজিংবিডি/ঢাকা/৯ জুলাই ২০১৯/শাহেদ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge