ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা রোহিঙ্গা মালয়েশিয়ায় গ্রেপ্তার

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৯ ৭:৫৮:০৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-০৯ ৮:০৭:২৮ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : অনলাইনে পোস্ট করা ভিডিওতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় এক রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়ার পুলিশ। এছাড়া সন্ত্রাসবাদে সংশ্লিষ্টতার সন্দেহে আরো তিন বিদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার মালয়েশিয়ার পুলিশের মহাপরিদর্শক দাতুক সিরি আব্দুল হামিদ সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

আব্দুল হামিদ জানান, ৪১ বছরের ওই মিয়ানমারের নাগরিককে কেদাহ রাজ্যের সুঙ্গাই পেতানি জেলা থেকে ২৪ জুন গ্রেপ্তার করা হয়। পেশায় নির্মাণ শ্রমিক এই ব্যক্তি রোহিঙ্গা বিচ্ছিন্নতাবাদীদের সংগঠন আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির সদস্য।

তিনি বলেন,‘সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করা ভিডিওতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।’

গ্রেপ্তারকৃত রোহিঙ্গার বিরুদ্ধে ১৯৯৭ সালে মালয়েশিয়ায় অবৈধভাবে প্রবেশ, ২০১২ সালে ভুয়া ভ্রমণ কাগজপত্র ব্যবহার এবং মানবপাচার চক্রে সংশ্লিষ্টতার অভিযোগও রয়েছে।

গত ৩ জুলাই একই রাজ্যের রাজধানী আলোর সেতারের বুকিত পিননাং এলাকা থেকে ২৫ বছরের এক রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়। সে আরসার সমর্থক এবং একটি মাদ্রাসার শিক্ষকতা করতো।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ৫৪ বছরের এক ফিলিপাইনের নাগরিকও রয়েছেন। সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের সঙ্গে সংশ্লিষ্ট আবু সায়েফ গোষ্ঠীর সঙ্গে তার সম্পৃক্ততা আছে। তার বিরুদ্ধে সাবাহ রাজ্যের জলসীমায় অপহরণ কর্মকাণ্ডের সম্পৃক্ততারও অভিযোগ রয়েছে।

গ্রেপ্তারকৃত চতুর্থ ব্যক্তি ২৪ বছরের ভারতীয় নাগরিক। তিনি শিখ বিচ্ছিন্নতাবাদী সংগঠন বাব্বর খালসা ইন্টারন্যাশনালে অর্থের জোগানদাতা ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/৯ জুলাই ২০১৯/শাহেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন