ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইয়েমেনে সামরিক মহড়ায় হামলা, নিহত ৪০

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইয়েমেনে সামরিক মহড়ায় হামলা, নিহত ৪০

আন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনের এডেনে সৌদি জোট সমর্থিত সেনাদের মহড়ায় হুতি বিদ্রোহীদের হামলায় ৪০ জন নিহত হয়েছে। চিকিৎসা ও নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, সংযুক্ত আরব আমিরাত সমর্থিত ইয়েমেনি সিকিউরিটি বেল্ট বাহিনীর একটি শিবিরে বিস্ফোরণের পর নয়টি মৃতদেহ পড়ে থাকতে দেখেছেন তিনি।

মেডিক্যাল ও নিরাপত্তা সূত্রগুলো জানিয়েছে, হামলায় অন্তত ৩২ জন নিহত হয়েছে। হামলায় আহত ১০ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে বলে মেডিসিন সানস ফ্রন্টিয়ার্স এক টুইটে জানিয়েছে।

হুতিদের টেলিভিশন চ্যানেল আল-মাসিরাহ জানিয়েছে, একটি মধ্যম পাল্লার ক্ষেপনাস্ত্র ছোড়া হয়েছিল এবং একটি সশস্ত্র ড্রোন মহড়ায় হামলা চালিয়েছে।

সরকার সমর্থিত সামরিক সূত্র জানিয়েছে, দক্ষিণের বিচ্ছিন্নতাবাদীদের অন্যতম শীর্ষ নেতা ব্রিগেডিয়ার জেনারেল আল-ইয়াফিও নিহতদের মধ্যে রয়েছেন।

এক প্রত্যক্ষদর্শী বলেছেন,‘এডেনের বুরাইকা জেলার আল জালা সামরিক ঘাঁটিতে যেখানে অনুষ্ঠানটি হচ্ছিল তার পেছনে বিস্ফোরণটি হয়েছে। একটি মৃতদেহ ঘিরে এক দল সেনা কাঁদছিল, ধারণা করা হচ্ছে সেটি কমান্ডারের মৃতদেহ।’


রাইজিংবিডি/ঢাকা/১ আগস্ট ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়