ঢাকা, শুক্রবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কাশ্মীরে বিষন্ন ঈদ

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১২ ২:৫৪:২৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১২ ৭:১৩:০৬ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নীরবে নিরানন্দ ঈদ পালন করলো কাশ্মীরের জনগণ। পরিস্থিতি স্বাভাবিক দেখাতে সরকারের পক্ষ থেকে শ্রীনগরের একটি ছোট মসজিদে ঈদের নামাজে অংশগ্রহণকারীদের ছবি পোস্ট করা হয়েছে। সড়কের মোড়ে মোড়ে কাঁটাতারের ব্যারিকেড দেওয়া ঈদের দিনও শ্রীনগরের রাস্তাগুলো ছিল মরুভূমির মতো নিষ্প্রাণ।

এনডিটিভি অনলাইন জানিয়েছে, শ্রীনগরের বড় মসজিদগুলোতে ঈদের জামাতের অনুমতি দেওয়া হয়নি এবং পুরো উপত্যকাতেই বড় ধরণের জামাতের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এর আগে রোববার সকালে ঈদের কেনাকাটা করার জন্য বের হয়েছিলেন কাশ্মীরের জনগণ। দুপুরেই পুলিশের পক্ষ থেকে লোকজনকে বাসায় ফিরে যেতে বলা হয় এবং কারফিউ জারি করা হয়।

সরকারের পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে, কাশ্মীরিরা যাতে স্বচ্ছন্দে ঈদ উৎসব পালন করতে পারে সেজন্য ভ্যানে করে এলপিজি গ্যাস সিলিন্ডার, হাঁস-মুরগির মাংস, ডিম ও সবজি বাড়ি বাড়ি সরবরাহ করা হয়েছে।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ভাসুদা গুপ্তা টুইটারে লিখেছেন, ‘কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়া অনন্তনাগ,বারামুল্লা,বাদগাম,বান্দিপুরসহ স্থানীয় সব মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে।’

উৎসবের আমেজ প্রমাণের জন্য সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ)  টুইটারে ঈদের জামাতে অংশগ্রহণকারীদের মিষ্টি খাওয়ানোর ছবি পোস্ট করেছে।

 

রাইজিংবিডি/ঢাকা/১২ আগস্ট ২০১৯/শাহেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন