ঢাকা, সোমবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

সিন্ধুতে টানা বৃষ্টি, ২৭ জনের মৃত্যু

এনএ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৪ ১:১৯:৫২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৪ ১:২৩:৪৬ পিএম
সিন্ধুতে টানা বৃষ্টি, ২৭ জনের মৃত্যু
Walton E-plaza

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সিন্ধু প্রদেশে টানা বৃষ্টিপাতের মধ্যে বিভিন্ন ঘটনায় অন্তত ২৭ জনের মৃত্যু ও প্রায় অর্ধশত আহত হয়েছে।

ডন পত্রিকা জানিয়েছে, শনিবার থেকে টানা বৃষ্টিপাত চলছে। এতে বিভিন্ন এলাকায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। অনেক এলাকা বিদ্যুৎবিহীনও হয়ে পড়েছে।

করাচির সুরজানি এলাকায় ২০০ দশমিক ৬ মিলিমিটার (৯ ইঞ্চি) বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া ১২টি আবহাওয়া স্টেশনে ১৫৮ মিলিমিটারেরও বেশি বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।

যারা মারা গেছেন তাদের অধিকাংশই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ও বাড়ির ছাদ ধসে কিংবা দেয়াল চাপায় মারা গেছেন। এছাড়া মালির নদীতে একটি ট্রাক পড়ে যাওয়ার পর এর চালক ডুবে মারা গেছেন।

পুলিশ জানিয়েছে, রাজ্যজুড়ে টানা বৃষ্টিপাতের ফলে নানা ঘটনায় ২৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করাচির বাসিন্দাই ২৪ জন। এ ছাড়া যে ৪৬ জন আহত হয়েছেন তাদের মধ্যে ৩৩ জন করাচির।

সিন্ধুর আবহাওয়া দপ্তর সতর্ক করেছে, বৃহস্পতিবার থেকে ওই রাজ্যে ফের মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে। নিম্নচাপের কারণে ভারতের পূর্বাঞ্চলে ব্যাপক বৃষ্টি হতে পারে। এছাড়া এর প্রভাবে ভারতের রাজস্থান ও পাকিস্তানের সিন্ধুতেও ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৯/এনএ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge