ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাহুলকে কাশ্মীরে প্রবেশ করতে দেওয়া হবে না

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০২, ২৪ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাহুলকে কাশ্মীরে প্রবেশ করতে দেওয়া হবে না

আন্তর্জাতিক ডেস্ক : বিশেষ রাজ্যের মর্যাদা বাতিলের প্রায় দুই সপ্তাহ পর কাশ্মীরের অবস্থা পর্যবেক্ষণে সেখানে রওনা হয়েছেন কংগ্রেসের নেতা রাহুল গান্ধীসহ ভারতের কয়েকটি বিরোধী দলের নেতা।

তবে শনিবার জম্মু ও কাশ্মীর রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে তারা রাহুল ও অন্যান্য নেতাদের সেখানে প্রবেশ করতে দিবেন না।

কংগ্রেস নেতা গুলাম নবী আজাদ ও আনন্দ শর্মাসহ রাহুলের নেতৃত্বাধীন প্রতিনিধি দলে রয়েছেন সিপিআই-এম, সিপিআই, এনসিপি, আরজেডি, টিএমসি ও ডিএমকের নেতারা।

স্থানীয় সময় দুপুর ১২টার দিকে দিল্লি থেকে শ্রীনগরের উদ্দেশ্যে বিমানে ওঠেন এই দলটি। কাশ্মীরের প্রধান শহর শ্রীনগর ছাড়াও তাদের রাজ্যের অন্যান্য স্থানে তাদের সফর করার কথা রয়েছে।

এদিকে কাশ্মীরের রাজ্য প্রশাসন থেকে জানানো হয়েছে, রাহুলের নেতৃত্বাধীন প্রতিনিধি দলকে বিমানবন্দরের বাইরে যেতে দেওয়া হবে না। তাদের ঠেকাতে ইতোমধ্যে রাজ্যের জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তাদের বিমানবন্দরে অবস্থানের নির্দেশ দেওয়া হয়েছে।

বিশেষ মর্যাদা বাতিলের পর কেন্দ্রীয় সরকার কাশ্মীরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করার যে উদ্যোগ নিয়েছে বিরোধী দলের নেতাদের এই সফরে তা ব্যাহত হবে বলে দাবি প্রশাসনের।


রাইজিংবিডি/ঢাকা/২৪ আগস্ট ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়