ঢাকা, রবিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কিশোরীর সঙ্গে যৌনমিলনের অভিযোগ প্রত্যাখ্যান ব্রিটিশ প্রিন্সের

আন্তর্জাতিক ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-১৭ ৪:৩০:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-১৭ ৪:৩০:০২ পিএম

সাবেক বন্ধু জেফরি এপস্টেইনের লন্ডনের বাসায় এক কিশোরীর সঙ্গে যৌনমিলনের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন ব্রিটিশ প্রিন্স অ্যান্ড্রু। তার দাবি, ওই রাতে শিশুদের একটা পার্টি শেষে তিনি বাড়িতে ফিরে এসেছিলেন। ওই কিশোরীর সঙ্গে দেখা করার চিন্তাও তিনি কখনো করেন নি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে দেওয়া এক খোলামেলা সাক্ষাৎকারে এসব কথা বলেছেন রানি এলিজাবেথের দ্বিতীয় সন্তান।

মার্কিন বিনিয়োগকারী এপস্টেইনের সঙ্গে বন্ধুত্ব নিয়ে অনুতপ্ত নন বলে জানিয়েছেন প্রিন্স অ্যান্ড্রু। কারণ এই বন্ধুত্ব তাকে ব্যবসায়ীদের সঙ্গে মেশার সুযোগ করে দিয়েছিল। অবশ্য এপস্টেইনের আচরণ ‘অশোভন’ ছিল বলেও মন্তব্য করেছেন তিনি।

শিশু-কিশোরীদের পাচার ও জোর করে যৌনদাসীর কাজ করানোর মতো গুরুতর অভিযোগে কারাবাসে ছিলেন এপস্টেইন। গত  আগস্টে জেলের ভেতর আত্মহত্যা করেন তিনি।

এপস্টেইনের বিরুদ্ধে অভিযোগকারীদের একজন ভার্জিনিয়া জিউফ্রের দাবি,  তাকে ১৯৯৯ থেকে ২০০২ সাল পর্যন্ত লন্ডন, নিউ ইয়র্ক ও এপস্টেইনের মালিকানাধীন ক্যারিবীয় একটি দ্বীপে অ্যান্ড্রুর সঙ্গে যৌন সম্পর্কে বাধ্য করা হয়েছিল। এপস্টেইন তাকে যৌনদাসী হিসেবে রাখতো।

বিবিসিকে দেওয়া ঘন্টাব্যাপী সাক্ষাৎকারে প্রিন্স অ্যান্ড্রু দুই দশক আগে লন্ডনের একটি নাইটক্লাবে জিউফ্রির সঙ্গে দেখা হওয়া, একসঙ্গে নাচা, ঘর্মাক্ত হওয়া এবং পরে যৌন সম্পর্কের অভিযোগ প্রত্যাখ্যান করেন।

যে রাতে দেখা ও যৌনমিলন হয়েছে বলে জিউফ্রে অভিযোগ করেছেন, সেই রাতে প্রিন্স অ্যান্ড্রু মেয়ে বিয়েট্রিসকে সঙ্গে নিয়ে ওকিংয়ের একটি পিৎজা এক্সপ্রেস রেস্টুরেন্টে গিয়েছিলেন এবং পরে বাড়ি ফিরে পরিবারের সদস্যদের সঙ্গেই ছিলেন বলে দাবি করেছেন।

তিনি বলেন, ‘আমি সুস্পষ্টভাবে, দ্ব্যর্থহীনভাবে আপনাকে বলতে পারি, এটা কখনোই ঘটেনি। ওই নারীর সঙ্গে সাক্ষাতের কোনো স্মৃতি আমার নেই , কিছু নেই।’


ঢাকা/শাহেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন