ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বিক্ষোভকারীদের ওপর তাজা গুলি ইরাকি নিরাপত্তা বাহিনীর

আন্তর্জাতিক ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৫ ৫:২৬:২৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৫ ৬:৪৩:৩৫ পিএম

সরকারবিরোধী বিক্ষোভকারীদের মূল অবস্থানস্থল রাজধানী বাগদাদের তাহরির স্কয়ার থেকে সরাতে অভিযান চালিয়েছে ইরাকি নিরাপত্তা বাহিনী। শনিবার বিক্ষোভকারীদের লক্ষ্য করে তাজা গুলি ও টিয়ার গ্যাস ছোড়ার ঘটনাও ঘটেছে।

তাৎক্ষনিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায় নি। তবে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘাতে সাত জন আহত হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল ও নিরাপত্তা বাহিনী সূত্র।

দুর্নীতি ও সরকারের সংস্কারের দাবিতে কয়েক মাস ধরে আন্দোলন করে আসছে বিক্ষোভকারীরা । শুক্রবার মার্কিন বিরোধী জনপ্রিয় শিয়া নেতা মুক্তাদা আল সদর বিক্ষোভকারীদের ওপর থেকে নিজের সমর্থন প্রত্যাহারের ঘোষণা দেন। এর কয়েক ঘন্টার মাথায় এই অভিযানে নামে নিরাপত্তা বাহিনী।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শনিবার সকালে কর্তৃপক্ষ তাহরির স্কয়ারের কাছে ইটের ব্যারিকেড অপসারণ শুরু করে। এর পরই বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ বেধে যায়।

এদিকে, শুক্রবার রাতে প্রধান শহর বসরাতেও সংঘর্ষের ঘটনা ঘটেছে। নিরাপত্তা বাহিনী শহরে বিক্ষোভকারীদের মূল অবস্থানস্থলে অভিযান চালায় এবং তারা আর যেন সেখানে জড়ো হতে না পারে সেজন্য সেনা মোতায়েন করা হয়। ঘটনাস্থল থেকে ১৬ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে নিরাপত্তা বাহিনী।


ঢাকা/শাহেদ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও