ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চীনগামী ফ্লাইট বাতিল আন্তর্জাতিক বিমান সংস্থাগুলোর

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৫, ৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চীনগামী ফ্লাইট বাতিল আন্তর্জাতিক বিমান সংস্থাগুলোর

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চীনে যাওয়ার সব ফ্লাইট বাতিল করেছে আন্তর্জাতিক বিমান সংস্থাগুলো। শুক্রবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

যেসব সংস্থা চীনে তাদের ফ্লাইট বাতিল করেছে সেগুলোর মধ্যে রয়েছে-

আমেরিকান এয়ারলাইন্স : সংস্থাটি ২৭ মার্চ পর্যন্ত চীনের মূলভূখন্ডে যাওয়ার সব ফ্লাইট বাতিল করেছে। আর হংকংগামী ফ্লাইট বাতিল করা হয়েছে ৮ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত।

এয়ার ফ্রান্স : ৬ ফেব্রুয়ারি থেকে মার্চ পর্যন্ত সব ফ্লাইট বাতিল করেছে সংস্থাটি।

এয়ার সিউল : দক্ষিণ কোরিয়ার এই বিমান সংস্থা ২৮ জানুয়ারি তাদের চীনমুখী সব ফ্লাইট বাতিল করেছে। তবে কবে নাগাদ পুনরায় ফ্লাইট চালু হবে সে ব্যাপারে কিছুই জানানো হয়নি।

এয়ার তাঞ্জানিয়া : তাঞ্জানিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন এই সংস্থাটি চীনগামী যাত্রীদের ফ্রেব্রুয়ারিতে কেবল ভাড়া বিমানের সেবা দেবে। তবে মূল ফ্লাইট বাতিল করা হয়েছে।

অন্যান্য বিমান সংস্থাগুলোর মধ্যে রয়েছে-অস্ট্রিয়ান এয়ারলাইন্স, ব্রিটিশ এয়ারওয়েজ, ডেল্টা এয়ারলাইন্স, ইজিপ্ট এয়ার, এল আল ইসরায়েল এয়ারলাইন্স, ফিনএয়ার, আইবেরিয়া এয়ারলাইন্স, কেনিয়ার এয়ারওয়েজ, কেএলএম, কেএলএম, ওমান ও সৌদিয়া এয়ারলাইন্স, কাতার এয়ারওয়েজ, রুয়ান্ডা এয়ার, নরডিক এয়ারলাইন্স, সিঙ্গাপুর এয়ারলাইন্স, ইউনাইটেড এয়ারলাইন্স, ভিয়েটজেট ও ভিয়েতনাম এয়ারলাইন্স।

এছাড়া এয়ার কানাডা, এয়ার নিউজিল্যান্ড, এমিরেটস, ইতিহাদসহ বিশ্বের বড়-ছোট প্রায় সব বিমান সংস্থা চীনে যাতায়াতের সব ফ্লাইট ফেব্রুয়ারির শেষ নাগাদ কিংবা মার্চ পর্যন্ত বাতিল করেছে।

চীনে এ পর্যন্ত প্রায় ৩৬ হাজার লোক প্রাণঘাতি করোনাভাইরাসে সংক্রমিত  হয়েছে এবং মারা গেছে ৬৪০ জন। চীনের বাইরে ২৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।

 

ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়