ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাল্টায় দুর্নীতির দায়ে অর্ধেক ট্রাফিক পুলিশ গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ১২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাল্টায় দুর্নীতির দায়ে অর্ধেক ট্রাফিক পুলিশ গ্রেপ্তার

দক্ষিণ ইউরোপের দ্বীপরাষ্ট্র মাল্টার অর্ধেকের বেশি ট্রাফিক পুলিশকে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। ভুয়া অতিরিক্ত কর্মঘন্টা বা ওভারটাইম , সরকারি জ্বালানি তেল ব্যক্তিগত গাড়িতে ব্যবহারসহ একাধিক অভিযোগে মঙ্গলবার তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানিয়েছে, মাল্টার ট্রাফিক পুলিশ ইউনিটের সদস্য সংখ্যা ৫০। এদের মধ্যে ৩০ জন গত তিন বছরে শত শত ঘন্টার ওভারটাইম কাগজে কলমে দেখিয়েছেন। বাস্তবে তারা ওই সময় কোনো দায়িত্ব পালন করেন নি। তাদেরকে পুলিশের ইকোনোমিক ক্রাইমস ইউনিট জিজ্ঞাসাবাদ করছে। কিছু কর্মকর্তা সরকারি কাজের জন্য দেওয়া জ্বালানি তেল ব্যক্তিগত গাড়িতে ব্যবহার করেছেন।

অর্ধেকের বেশি কর্মকর্তাকে গ্রেপ্তারের কারণে মঙ্গলবার সকালে সড়কে ট্রাফিক পুলিশের সংখ্যা কমে যায়। তাই দায়িত্ব পালনের জন্য প্রাক্তন ট্রাফিক পুলিশদের তলব করা হয়।

প্রধানমন্ত্রী রবার্ট আবেলা বলেছেন, এটা ভালো যে পুলিশ নিজেই তার লোকবলের বিরুদ্ধে তদন্ত করছে।

তিনি বলেন, ‘এটা নিশ্চিত করছে যে আমাদের কার্যক্ষম পুলিশ বাহিনী রয়েছে। এসব তদন্ত যদি অভিযুক্তদের আদালত পর্যন্ত নিয়ে যাওয়ার বা তাদের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেয়, তাহলে সেটাই হবে।’

ইউরোপীয় ইউনিয়নের সবচেয়ে ছোট দেশ মাল্টায় সম্প্রতি রাজনীতিবিদ ও ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি, স্বজনপ্রীতি ও আর্থিক কেলেঙ্কারির অভিযোগ আসতে শুরু করেছে।

 

ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়