ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মোদিকে মমতার চিঠি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোদিকে মমতার চিঠি

উদ্বেগের কথা জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের পাওনা নিয়ে বৃহস্পতিবার মোদিকে চিঠি লিখলেন মমতা।

ভারতীয় সংবাদমাধ‌্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, চিঠিতে মমতা লিখেছেন, কেন্দ্রের কাছে পাওনা বাবদ ৫০ হাজার কোটি টাকা প্রাপ্য রাজ্যের। সেই বকেয়া টাকা মেটানোর আর্জি জানিয়ে চিঠি লিখেছেন মমতা। পাওনার টাকা সময়মতো না মেলায় বিভিন্ন প্রকল্পের কাজে সমস্যা হচ্ছে বলেও চিঠিতে উল্লেখ করেছেন তিনি।

মমতা লিখেছেন, জিএসটি চালু হওয়ার পর রাজ্যের যে ক্ষতি হয়েছে, সেই বাবদ কেন্দ্রের থেকে যে ক্ষতিপূরণ পাওয়ার কথা ছিল, সেই টাকা দেরিতে পৌঁছেছে। এ প্রসঙ্গে মমতা উল্লেখ করেছেন, ওই টাকা ২০১৯ সালের অক্টোবর-নভেম্বরে পাওয়ার কথা ছিল। তা মিলেছে চলতি বছরের ফেব্রুয়ারিতে। এরকম করে ৫টি পয়েন্টে বকেয়া টাকার হিসেব উত্থাপন করেছেন মমতা। চিঠির শেষে মমতা মোদীকে আর্জির সুরে লিখেছেন, যাতে এই সমস্যার সমাধান হয়।

উল্লেখ্য, গত জানুয়ারিতে রাজভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকেও রাজ্যের প্রাপ্য টাকা নিয়ে কথা বলেছিলেন বলে জানিয়েছিলেন মমতা। সে সময় মুখ্যমন্ত্রী বলেছিলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করা আমার সাংবিধানিক দায়িত্বের মধ্যে পড়ে, সৌজন্যের মধ্যে পড়ে। রাজ্যের ২৮ হাজার কোটি টাকা পাওনা আছে কেন্দ্রের থেকে। তাছাড়া বুলবুলের ৭ হাজার কোটি টাকা বাকি রয়েছে। রাজ্যের টাকা যেটা আমাদের প্রাপ্য, তা মিটিয়ে দেওয়া হয় যাতে, তা বলেছি’।


ঢাকা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়