ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনায় মৃতের সংখ্যা ১৭ হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৪ ১০:৫৮:৪৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৪ ১০:৫৮:৪৩ পিএম
ছবি: ইন্টারনেট থেকে নেয়া

প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত দেশ, অঞ্চল ও মানুষের সংখ্যা বাড়ছে। মঙ্গলবার ১৯৬টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চার লাখ ৪১২ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা গিয়ে পৌঁছেছে ১৭ হাজার ৪৫১ জনে।

করোনাভাইরাসে আক্রান্ত নিয়ে তথ্য সরবরাহকারী ওয়েবসাইট ওয়াল্ড মিটার্সের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় সবচেয়ে বেশি সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ে দেশটিতে পাঁচ হাজার ৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ৩৫ জন। তালিকায় এর পরের অবস্থানেই আছে স্পেন। দেশটিতে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন চার হাজার ৫৫ জন। আর মারা গেছেন ৪৮৯ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ ইতালিতে মঙ্গলবার নতুন করে আক্রান্ত বা মৃতের কোনো খবর এখনও পাওয়া যায়নি। ইরানে অবশ্য ভাইরাসে মৃত্যুর সংখ্যা এখনও তিন অংকের ঘরে আছে। গত ২৪ ঘন্টায় দেশটিতে ১২২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

গত দুদিন ধরে ইউরোপের কয়েকটি দেশের পরিস্থিতি ক্রমাবনতির দিকে যাচ্ছে। এগুলোর মধ্যে মঙ্গলবার যুক্তরাজ্যে ৮৭ জন, নেদারল্যান্ডসে ৬৩ জন ও বেলজিয়ামে ৩৪ জন মারা গেছেন। জার্মানিতে আরও দুই হাজার ৩১৪ জন আক্রান্ত হওয়ায় দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৩৭০ জনে পৌঁছেছে। তবে দেশটিতে তুলনামুলকভাবে মৃত্যুর হার কম।

এশিয়ার দেশগুলোর মধ্যে জাপানে আক্রান্তের হার কমে এসেছে। দেশটিতে নতুন করে কেউ মারা যায়নি। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ও মৃত-দুটির হারই কমে এসেছে।


ঢাকা/শাহেদ/নাসিম