ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

মৃতের সংখ্যা সাড়ে ১৮ হাজার ছাড়িয়ে

নিউজ ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৫ ৬:৩৭:৪৫ এএম     ||     আপডেট: ২০২০-০৩-২৫ ৬:৪১:৪৪ এএম

মহামারি করোনাভাইরাসে নাকাল গোটা বিশ্ব। বিশ্বের ১৯৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে অপ্রতিরোধ্য এই ভাইরাসটি (কোভিড-১৯)। ইতিমধ্যে কেড়ে নিয়েছে ১৮ হাজার ৮০৪ জন মানুষের প্রাণ। প্রতি ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে হাজার হাজার মানুষ।

বিশ্বের ১৯৭টি দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২১ হাজার ১৮৭ জন ছাড়িয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে চীনে, ৮১ হাজার ১৭১ জন। অবশ্য গেল বৃহস্পতিবারের পর থেকে চীনে নতুন করে কেউ আর আক্রান্ত হয়নি। চীন নিজেদের করোনা মুক্ত ঘোষণা দেওয়ার অপেক্ষায়।

দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে ইতালিতে, ৬৯ হাজার ১৭৬ জন। তবে মৃতের সংখ্যায় চীনকে অনেক আগেই ছাড়িয়ে গেছে ইতালি। দেশটিতে মঙ্গলবার পর্যর্ত মারা গেছেন ৬ হাজার ৮২০ জন। গেল ২৪ ঘণ্টায় সেখানে মারা গেছে ৭৪৩ জন!

স্পেনেও ভয়াবহ রূপ ধারণ করেছে এই ভাইরাসটি। আক্রান্ত করেছে ৪২ হাজার ৫৮ জনকে। তার মধ্যে মারা গেছেন ২ হাজার ৯৯১ জন। গেল ২৪ ঘণ্টায় সেখানে মারা গেছে ৫১৪ জন।  দ্রুত আক্রান্তের দিক দিয়ে সবাইকে পেছনে ফেলেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার ছাড়িয়েছে (৫৩৫৯৫)। মারা গেছেন ৬৯৬ জন। গেল ২৪ ঘন্টায় সেখানে মৃত্যুবরণ করেছে ১৪৩ জন।

ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৩০৪ জন। মৃতের সংখ্যা ১১০০ ছাড়িয়েছে। ইরানে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৮১১ জন। মারা গেছে ১ হাজার ৯৩৪ জন।

 

ঢাকা/আমিনুল