ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২ দিনে ১২০ বাংলাদেশি করোনায় আক্রান্ত!

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৯, ৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২ দিনে ১২০ বাংলাদেশি করোনায় আক্রান্ত!

বৃহস্পতিবার সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশ করা করোনা আক্রান্তের তালিকাটি শুরু হয়েছে বাংলাদেশিদের দিয়ে। গত দুই  মাসের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক বাংলাদেশির করোনায় আক্রান্তের খবর এদিন জানিয়েছে মন্ত্রণালয়। দেশটিতে দুই দিনে ২৮৭ জন করোনা আক্রান্তের মধ্যে ১২০ জনই বাংলাদেশি।

এর আগে বুধবার ২৪ ঘণ্টায় ৫৬ বাংলাদেশির করোনাভাইরাসে আক্রান্তের খবর জানিয়েছিল সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই নিয়ে সিঙ্গাপুরে ২৮২ বাংলাদেশি করোনায় আক্রান্ত হলেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আক্রান্ত বাংলাদেশিদের মধ্যে ৭১ জন লং টার্ম পাসধারী। অন্যরা শ্রমিক। এদের মধ্যে ৬৬ জন এস১১ ডরমেটরিতে থাকতেন এবং সেখান থেকেই করোনায় সংক্রমিত হয়েছেন। ১৮ জন সংক্রমিত হয়েছেন টাম্পাইনস ডরমেটরি থেকে। এটিও শ্রমিকদের আবাসিক ভবন। এছাড়া অন্যরা শ্রমিকের জন্য নির্ধারিত আরও কয়েকটি ডরমেটরি থেকে করোনায় সংক্রমণের শিকার হয়েছেন। এদের সবাইকে চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে রাখা হয়েছে।

চলতি সপ্তাহের প্রথম দিকে করোনাভাইরাসের ক্লাস্টার হিসেবে চিহ্নিত এস১১ ডরমেটরিসহ শ্রমিকদের দুটি আবাসিক ভবনের বাসিন্দাদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছিল সরকার। এই দুটি ডরমেটরিতে প্রায় ২০ হাজার শ্রমিক বাস করে।


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়