ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্পেনে জরুরি অবস্থার মেয়াদ বাড়লো

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৮, ২৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্পেনে জরুরি অবস্থার মেয়াদ বাড়লো

জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোর পক্ষে ভোট দিলো স্পেনের পার্লামেন্ট। তাতে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে তৃতীয়বার জরুরি অবস্থা জারি করলো স্পেন।

গত ১৪ মার্চ প্রথমবার জরুরি অবস্থা জারি করা হয়। লোকজনের চলাফেরা ও ব্যবসা বাণিজ্যে কড়াকড়ি আরোপ করা হয়। দেশবাসীকে ঘরের বাইরে যেতে মানা করা হয়। নতুন ঘোষণায় জরুরি অবস্থা বাড়লো ৯ মে পর্যন্ত। তাতে মোট ৮ সপ্তাহ দেশের মানুষকে ঘরে থাকতে হচ্ছে।

স্থানীয় সময় বুধবার সকালে এক বক্তব্যে আরেকবার জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোর পক্ষে যুক্তি তুলে ধরেন স্প্যানিশ প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। তিনি বলেছেন, ‘এই মেয়াদ বাড়ানোটা অন্যগুলোর চেয়ে আলাদা। এই প্রথমবার সতর্ক থেকে আশা জাগানিয়া ভবিষ্যৎ দেখতে পেয়েই সিদ্ধান্ত নিলাম।’

প্রধানমন্ত্রী আরো বলেছেন, বাইরের কারো কাছ থেকে যেন করোনা সংক্রমণ না হয় সেজন্য স্পেনের ভেতরে ও বাইরে লোকজনের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করছে সরকার। তিনি যোগ করেছেন, ‘আমরা এখন কোনো ভুল করলে, কোনো চ্যালেঞ্জে ব্যর্থ হলে দীর্ঘ সময় এবং বছরগুলোতে আমাদের মাশুল গুনতে হবে।’

করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে ক্ষতিগ্রস্ত স্পেন। প্রাণ হারিয়েছে ২১ হাজারের বেশি লোক, আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮ হাজার ছাড়িয়ে।

 

ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়