ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সোমবার কাজে ফিরছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৪, ২৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোমবার কাজে ফিরছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সোমবার কাজে ফিরছেন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র শনিবার এ খবর নিশ্চিত করেছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স তাদের এক প্রতিবেদনে এ তথ্য দিয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে এপ্রিলের শুরুতে তিন রাত আইসিইউতে ছিলেন বরিস। সুস্থ হওয়ার পর এতদিন বিশ্রামে ছিলেন ৫৫ বছর বয়সী সরকার প্রধান।

প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউনে অর্থনৈতিক স্থবিরতায় চাপে যুক্তরাজ্য সরকার। জনসনের অসুস্থতায় এতদিন অভিভাবকহীন ছিল দেশ। এতদিন পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব ব্রিটেন চালিয়েছেন, এবার তার কাছ থেকে দায়িত্ব বুঝে নেবেন জনসন।

কদিন আগে ব্রিটিশ সংবাদ মাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে জানায়, সোমবারের মধ্যে কাজে ফিরছেন জনসন। মন্ত্রিপরিষদের সদস্যদের সঙ্গে বৈঠকের দিনক্ষণ চূড়ান্ত করতে উপদেষ্টাদের বলেছিলেন তিনি।

শনিবার পর্যন্ত যুক্তরাজ্যে ২০ হাজারের বেশি প্রাণহানি হয়েছে কোভিড-১৯ রোগে। মহামারির জন্য সরকারের দায়িত্বহীনতার সমালোচনা করছেন অনেকে। সমালোচকদের দাবি, স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) যথেষ্ট দেওয়া হচ্ছে না এবং স্বাস্থ্য পরীক্ষাও কম হচ্ছে। তাতেই বেড়ে গেছে করোনায় আক্রান্ত আর মৃতের সংখ্যা।


ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়