ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মাস্ক না পড়ে ক্লিনিকে যাওয়ায় সমালোচনার মুখে মাইক পেন্স

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩১, ২৯ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাস্ক না পড়ে ক্লিনিকে যাওয়ায় সমালোচনার মুখে মাইক পেন্স

যেমন প্রেসিডেন্ট, তেমন তার ভাইস প্রেসিডেন্ট। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাসের এই মহামারির সময়ে নানারকম মন্তব্য করে সমালোচিত হচ্ছেন। এবার তার ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স সমালোচনার মুখে পড়েছেন।

মঙ্গলবার তিনি মিনেসোটার মায়ো ক্লিনিকে যান ডাক্তার, নার্স, গবেষক ও রোগীদের সঙ্গে দেখা করতে। এ সময় তার সঙ্গে থাকা অন্যান্য সবাই মাস্ক ব্যবহার করলেও তিনি করেননি। আর এটা নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েছেন তিনি।

আর সেই সমালোচনার জবাবে তিনি জানিয়েছেন যে, করোনাভাইরাসের ব্যাপারে তিনি খুবই সচেতন এবং নিয়মিত পরীক্ষা করাচ্ছেন। যেহেতু তিনি করোনা আক্রান্ত নন সেহেতু তিনি মাস্ক পড়ার প্রয়োজন মনে করেননি।

কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) নির্দেশনা অনুযায়ী জনসংযোগ ও এমন কিছু করা যেখানে সামাজিক দূরত্ব বজায় রাখা কঠিন সেসব ক্ষেত্রে অবশ্য মাস্ক পরিধান করতে হবে।

শুধু তাই নয়, যে ক্লিনিক পরিদর্শনে গিয়েছিলেন মাইক পেন্স সেই ক্লিনিকের নির্দেশনায় রোগী, ডাক্তার কিংবা অন্যান্যদের সঙ্গে দেখার করার সময় বাধ্যতামূলকভাবে মাস্ক পড়ার কথা বলা রয়েছে। মাইক পেন্সকেও তারা মাস্ক পড়তে বলেছিলো। কিন্তু তিনি সেটা আমলে নেননি।

বিষয়টি উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মায়ো ক্লিনিক একটি পোস্টও দিয়েছিলো। যদিও পরে সেটা মুছে ফেলা হয়।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়