ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রীর মুখপাত্র করোনায় আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩৪, ১৪ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রীর মুখপাত্র করোনায় আক্রান্ত

রবার্তো ভেলাসকো

মেক্সিকান পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এবরার্দের প্রধান মুখপাত্রের করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হয়েছে। একই রোগে প্রেসিডেন্টের কার্যালয়ের আরেক কর্মকর্তার মৃত্যু হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ খবর জানায়।

মুখপাত্র রবার্তো ভেলাসকো এবরার্দের সবচেয়ে কাছের সহযোগী ছিলেন। করোনায় আক্রান্তের পর টুইটারে তিনি লিখেছেন, ‘আমি ঘরেই থাকবো, দূরত্ব বজায় রেখে কাজের সমন্বয় করবো।’

৬০ বছর বয়সী এবরার্দ মন্ত্রিপরিষদের সবচেয়ে জনপ্রিয় মন্ত্রী। পররাষ্ট্র মন্ত্রণালয়ের বাইরেও তিনি প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওবরাদোরের সঙ্গে কাজ করেন। আরো কয়েকজন কর্মকর্তা ও গভর্নরসহ এবরার্দ গত মঙ্গলবার ওবরাদোরের প্রাত্যহিক সংবাদ সম্মেলনে ছিলেন।

ওইদিনই মেক্সিকোয় করোনাভাইরাস পরিস্থিতি সবচেয়ে খারাপ ছিল। প্রায় দুই হাজার জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে, মৃত্যু হয়েছে ৩৫৩ জনের। তাদের মধ্যে একজন ছিলেন প্রেসিডেন্ট কার্যালয়ের কর্মকর্তা।

ওবরাদোরের কার্যালয় জানায়, ভেলাসকো কিংবা মৃত কর্মকর্তার সংস্পর্শে যাননি ৬৬ বছর বয়সী প্রেসিডেন্ট। এক মুখপাত্র বলেছেন, ‘অনুসন্ধান শেষ হয়েছে।’ এবরার্দের করোনা পরীক্ষা করানো হয়েছে কিনা এনিয়ে মুখ বন্ধ রেখেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।



ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়