ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফ্রান্সে আক্রান্ত হলো ৭০ জন নার্সারি ও প্রাইমারিতে পড়ুয়া শিশু

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৩, ১৮ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ফ্রান্সে আক্রান্ত হলো ৭০ জন নার্সারি ও প্রাইমারিতে পড়ুয়া শিশু

ফ্রান্সে ৭০ জন নার্সারি ও প্রাইমারিতে পড়ুয়া শিশু করোনায় আক্রান্ত হয়েছে। সোমবার (১৮ মে) এমনটাই জানিয়েছেন দেশটির শিক্ষামন্ত্রী জিয়ান মাইকেল ব্লানকোয়ের। এই ঘটনার পর বিদ্যালয়গুলো জরুরিভিত্তিতে বন্ধ করে দেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেছেন, ‘লকডাউনের পর প্রথমবার বিদ্যালয়ে ফেরে শিশুরা। ভালোই কাটছিলো তাদের দিন। কিন্তু সোমবার থেকে আবার সতর্কতা জারি করতে হল। শিশুরা আক্রান্ত হতে পারে এটা ছিল অনিবার্য। যদিও খুব বেশি শিশু আক্রান্ত হয়নি। যেসব বিদ্যালয়ের শিশুরা আক্রান্ত হয়েছে সেগুলো জরুরিভিত্তিতে বন্ধ করা হয়েছে। অন্যান্য বিষয়ে কড়াকড়ি আরোপ করা হয়েছে।’

লকডাউন তোলার পর ১১ মে থেকে খোলে ফ্রান্সের ৪০ হাজার নার্সারি ও প্রাথমিক বিদ্যালয়। লম্বা বিরতির পর ১৪ লাখ শিশু ফেরে বিদ্যালয়ের আঙিনায়। মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ হাজার ছাত্র-ছাত্রীরাও সোমবার (১৮) থেকে যেতে শুরু করেছে ক্লাসে। একই দিন ৭০ জন নার্সারি ও পাইমারিতে পড়ুয়া শিশু করোনা আক্রান্ত হওয়ার খবর জানায় সরকার। এরপর ফ্রান্সের বাবা-মায়েরা তার শিশুদের বিদ্যালয়ে পাঠানোর সাহস পাবেন?

যদিও সবগুলো বিদ্যালয় প্রতি শ্রেণিকক্ষে সর্বোচ্চ ১৫ জন, নির্দিষ্ট দূরত্ব, স্বাস্থ্যবিধি ও অন্যান্য বিষয়গুলো মেনেই ক্লাস চালু করেছে। কিন্তু অধিকাংশ শিশু বাইরে থেকে অর্থাৎ তাদের পরিবারের কোনো সদস্যের মাধ্যমে আক্রান্ত হয়ে বিদ্যালয়ের অন্য বাচ্চাদের আক্রান্ত করেছে।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়