ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

করোনা থেকে সেরে উঠলেন রাশিয়ার প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ১৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা থেকে সেরে উঠলেন রাশিয়ার প্রধানমন্ত্রী

করোনাভাইরাস জয় করে মঙ্গলবার (১৯ মে) কাজে যোগ দিয়েছেন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন। রাশিয়া সরকারের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। খবর দ্য গার্ডিয়ান ও আনাদোলু এজেন্সির।

৫৪ বছর বয়সী মিশুস্তিন ৩০ এপ্রিল করোনা আক্রান্ত হয়েছিলেন। তার শারীরিক অবস্থার কিছুটা অবনতি হওয়ার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। গেল সপ্তাহ থেকে তিনি ভিডিও করফারেন্সিংয়ের মাধ্যমে সরকারি বিভিন্ন মিটিংয়ে অংশ নিয়ে আসছিলেন। পুরোপুরি সুস্থ হয়ে মঙ্গলবার তিনি কাজে যোগ দিলেন।

রাশিয়ার মন্ত্রীসভার তৃতীয় সদস্য হিসেবে করোনা জয় করে ফিরলেন মিশুস্তিন। তার আগে সংস্কৃতিমন্ত্রী ওলগা লাইবিমোভা ও শিক্ষামন্ত্রী  ভালেরি ফালকোভ করোনা জয় করে ফেরেন।

এখনো তিনজন হাসপাতালে ভর্তি আছেন। তাদের মধ্যে একজন রুশ প্রেসিডেন্টের আবাসিক প্রাসাদ ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ, কন্সট্রাকশন মন্ত্রী ভ্লাদিমির ইয়াকুশেভ ও তার ডেপুটি দিমিত্রি ভোলকোভ।

মঙ্গলবার একদিনে রাশিয়ায় করোনা আক্রান্ত হয়েছে ৯ হাজার ২৬৩ জন। তাতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লাখ ৯৯ হাজার ৯৪১ জন। আর মঙ্গলবার মারা গেছে ১১৫ জন। তাতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২ হাজার ৮৩৭ জন। এ পর্যন্ত দেশটিতে সেরে উঠেছে ৭৬ হাজার ১৩০ জন।

রাশিয়ায় এক দিনে ৩ লাখ মানুষের করোনা টেস্ট করা হচ্ছে। এ পর্য্ত ৭৩ লাখ রাশিয়ানের করোনা টেস্ট করা হয়েছে। প্রধানমন্ত্রী কাজে যোগ দিয়ে এমনটাই জানিয়েছেন।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়