ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মৃত মাকে জাগানোর চেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২০, ২৭ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মৃত মাকে জাগানোর চেষ্টা

প্রচণ্ড গরম, ক্ষুধা ও পানিশূন্যতায় কিছুক্ষণ আগে মৃত্যু হয়েছে। মৃত নারীর দেহটি কেউ হয়তো কাপড় দিয়ে ঢেকে রেখেছিল। ওই নারীর শিশু সন্তানটি ভাবছিল তার মা হয়তো ঘুমিয়ে আছে। তাই কাপড় সরিয়ে মাকে জাগানোর চেষ্টা করছিল শিশুটি। হৃদয়বিদারক এই দৃশ্যটি ভারতের বিহার রাজ্যের মুজাফফরপুর রেলস্টেশনের।

এনডিটিভি অনলাইন জানিয়েছে, মুজাফফরপুরের রেলস্টেশনে সোমবার রাতে অভিবাসী শ্রমিকদের জন্য বিশেষ ট্রেনে চেপে ফিরেছিলেন ওই মা।

ওই নারীর পরিবারের সদস্যরা জানান, খাদ্য ও পানির অভাবে ট্রেনে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। রোববার গুজরাট থেকে একটি ট্রেনে করে বিহারে আসছিলেন তিনি। সোমবার ট্রেনটি মুজাফফরপুরে পৌঁছানোর একটু আগেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। স্টেশনের প্ল্যাটফর্মে তার মৃতদেহ রাখা হয়। এ সময় তার ছোট্ট ছেলেটি মৃতদেহের পাশে খেলতে থাকে। মা ঘুমিয়ে আছে ভেবে তাকে জাগানোর চেষ্টা করে সে। এক পর্যায়ে আরেক শিশু এসে ছেলেটিকে টেনে সরিয়ে নিয়ে যায়।

মার্চের শেষ দিকে ভারতে করোনাভাইরাসের বিস্তার রোধে লকডাউন জারি করা হয়। এরপর দেশটির বিভিন্ন প্রান্তে আটকে পড়া চাকরিশূন্য বা অর্থশূন্য লাখ লাখ অভিবাসী শ্রমিক যানবাহন না পেয়ে পায়ে হেঁটে বা সাইকেলে বা ট্রাকে করে বাড়িতে ফিরতে শুরু করেন। এদের অনেকেই গাড়ি চাপায় কিংবা অনাহারে কিংবা ক্লান্ত হয়ে বাড়ি ফেরার আগেই মারা গেছেন।

 

ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়