ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিশ্বে করোনায় আক্রান্ত ৬১ লাখ ছাড়িয়ে

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ৩১ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বিশ্বে করোনায় আক্রান্ত ৬১ লাখ ছাড়িয়ে

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ৬১ লাখ ছড়িয়ে গেল। রোববার করোনার সংক্রমণ নিয়ে তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ড মিটার এ তথ্য জানিয়েছে।

বিশ্বের অন্যান্য অঞ্চলের তুলনায় ল্যাটিন আমেরিকার দেশগুলোতে এই মুহূর্তে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে সবচেয়ে বেশি। বিশেষ  করে ব্রাজিল, চিলি ও মেক্সিকোর মতো দেশগুলোকে করোনার বিস্তার রোধে হিমশিম খেতে হচ্ছে।

বাংলাদেশ সময় রোববার বিকেল ৪টা পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্তের মোট সংখ্যা ৬১ লাখ ৭৬ হাজার ৪৮৬ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ২৭ লাখ ৪৫ হাজার ১১ জন। একই সময় মৃতের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ২৮৭ তে পৌঁছেছে। অনেক দেশ অবশ্য হাসপাতালের বাইরে যেসব করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে তাদেরকে এই তালিকায় অন্তর্ভূক্ত করেনি।

রয়টার্স জানিয়েছে, ১০ জানুয়ারি প্রথম চীনের উহানে ৪১ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি জানিয়েছিল বেইজিং। এরপর থেকে প্রতি দুই সপ্তাহে বিশ্বজুড়ে প্রায় ১০ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

করোনার সংক্রমণ বাড়ার মধ্যেই অনেক দেশ স্কুল, অফিস-আদালত ও ব্যবসা প্রতিষ্ঠান খুলে দিচ্ছে। কয়েক মাসের লকডাউনে যে অর্থনৈতিক ক্ষতি হয়েছে তা আর বাড়তে দিতে চায় না এই দেশগুলো।


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়