ঢাকা, শুক্রবার, ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

যুক্তরাজ্যে করোনায় মৃত্যু ৫০ হাজার ছাড়িয়ে

আন্তর্জাতিক ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৩ ৯:১৫:২৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৩ ৯:১৫:২৮ পিএম

যুক্তরাজ্যে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে। সরকারি পরিসংখ্যান বিশ্লেষণ করে বার্তা সংস্থা রয়টার্স বুধবার এ তথ্য জানিয়েছে।

রয়টার্স জানিয়েছে, তালিকায় স্কটল্যান্ডের করোনায় মৃতের সংখ্যা যুক্ত করা হয়েছে। এতে মৃতের মোট সংখ্যা ৫০ হাজার ৫০৯ জনে দাঁড়িয়েছে। মৃত্যুর এই সংখ্যা ইউরোপের দেশগুলোর মধ্যে সর্বোচ্চ।

বিশ্বে করোনাভাইরাসের এ পর্যন্ত ৩ লাখ ৭৯ হাজারের বেশি মানুষ মারা গেছে। তালিকায় সবেচেয়ে বেশি করোনা আক্রান্তের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরেই যুক্তরাজ্যের অবস্থান।

রয়টার্স জানিয়েছে, তাদের পরিসংখ্যানে ২২ মে পর্যন্ত ইংল্যান্ড, ওয়ালস ও নর্দার্ন আইল্যান্ড এবং ৩১ মে পর্যন্ত স্কটল্যান্ডে ইস্যু করা যেসব ডেথ সার্টিফিকেটে মৃত্যুর কারণ হিসেবে কোভিড-১৯ লেখা হয়েছে সেগুলো যোগ করা হয়েছে। এছাড়া সরকার প্রকাশিত করোনায় মৃত্যুর সংখ্যা এবং সন্দেহভাজন মৃত্যুর সংখ্যা যুক্ত করা হয়েছে।

ব্রিটিশ সরকারের বিজ্ঞান বিষয়ক উপদেষ্টারা করোনায় মৃতের সংখ্যা সম্পর্কে যে ধারণা দিয়েছিলেন রয়টার্সের পরিসংখ্যান তাকেও অতিক্রম করেছে।

গত মার্চে ব্রিটেনের প্রধান বৈজ্ঞানিক উপদেষ্টা জানিয়েছিলেন, মৃত্যুর সংখ্যা ২০ হাজারের নিচে রাখা ভালো ফল হতে পারে। এপ্রিলে রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছিল, সরকারের কাছে করোনায় সবচেয়ে খারাপ পরিস্থিতির দৃশ্য হচ্ছে ৫০ হাজার মানুষের মৃত্যু।


ঢাকা/শাহেদ