ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

মেক্সিকোয় মাদক নিরাময় কেন্দ্রে অস্ত্রধারীর গুলিতে নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৭, ৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মেক্সিকোয় মাদক নিরাময় কেন্দ্রে অস্ত্রধারীর গুলিতে নিহত ১০

করোনাভাইরাস মহামারির কারণে মেক্সিকোয় মাদক নির্মূল অভিযান কিছুটা স্তিমিত হয়ে পড়েছে। এরই মধ্যে শনিবার ইরাপুয়াতো শহরের একটি মাদক নিরাময় কেন্দ্রে অস্ত্রধারীরা গুলি চালালে ১০ জন নিহত হয়েছেন। গুয়ানাজুয়াতো প্রদেশের সরকারের বরাত দিয়ে এই খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

মেক্সিকোর কেন্দ্রে অবস্থিত অঞ্চল গুয়ানাজুয়াতোয় প্রায় সময় মাদক ব্যবসায়ীদের অন্তঃদ্বন্দ্বে সহিংসতার ঘটনা ঘটে। প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওবরাদোর এই সমস্যা মেটাতে বদ্ধপরিকর। কিন্তু করোনা মহামারির কারণে পুরো মনোযোগ দিতে পারছে না মেক্সিকান সরকার। লকডাউনের সুযোগ নিয়ে এই সময়ে বেড়ে চলেছে হত্যাকাণ্ডের ঘটনা।

প্রাদেশিক সরকার শনিবার এক বিবৃতিতে জানিয়েছে, প্রাথমিক তদন্ত শেষে তিনজন অজ্ঞাত অস্ত্রধারী এই হামলা চালিয়েছে বলে জানা গেছে। একই দিন ইরাপুয়াতোর দক্ষিণ পূর্বাঞ্চলের কেলায়া শহরে পৃথক হামলায় তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। পুলিশ এনিয়ে তদন্ত শুরু করেছে।

মাদক ব্যবসার আধিপত্য ধরে রাখতে অপরাধী চক্ররা আগেও মাদক নিরাময় কেন্দ্রে হামলা চালিয়েছিল। ২০১৭ সালের সেপ্টেম্বরে উত্তরের শহর চিহুয়াহুয়ার একটি মাদক নিরাময় কেন্দ্রে সন্দেহভাজন সশস্ত্র অপরাধীচক্রের হামলায় ১৪ জন নিহত ও বহু আহত হন।



ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়