ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

করোনা রোগীর মৃতদেহ ছুড়ে ফেললেন স্বাস্থ্যকর্মীরা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৯, ৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা রোগীর মৃতদেহ ছুড়ে ফেললেন স্বাস্থ্যকর্মীরা

চার কর্মী ছুড়ে ফেলছেন মৃতদেহ

করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির মৃতদেহ ছুড়ে ফেলছেন চার স্বাস্থ্যকর্মী। ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল পুডুচেরির এই ঘটনার ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই ক্ষোভ ফুঁসে উঠেছে। এই ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছে প্রশাসন।

৩০ সেকেন্ডেরও কম সময়ের ভিডিওতে দেখা গেছে অ্যাম্বুলেন্স থেকে একটি নিষ্প্রাণ দেহ নামাচ্ছেন পিপিই পরা চার ব্যক্তি এবং তা ছুড়ে ফেলছেন কবরের জন্য খুড়ে রাখা গর্তে। এরপর এক সরকারি কর্মকর্তার উদ্দেশ্যে তাদের একজনকে বলতে শোনা গেছে, ‘মৃতদেহ ছুড়ে ফেলা হয়েছে’। অন্যদিকে সেই ব্যক্তি তাকে ‘থাম্বস আপ’ দেখাচ্ছেন।

মৃতদেহ সৎকারে কোভিড স্বাস্থ্যবিধিও মানার কোনো বালাই ছিল না ওই চার স্বাস্থ্যকর্মীর। ভিডিওতে দেখা গেছে, সাদা কাপড়ে মোড়ানো ছিল মৃতদেহটি। সৎকারের জন্য নির্ধারিত ব্যাগ ব্যবহার করেনি তারা। কাপড় এলোমেলো হয়ে ছিল, যা ওই স্বাস্থ্যকর্মীদেরও সংক্রমণের ঝুঁকিতে রেখেছিল। তাকে ঠিকভাবে কবর দেওয়া হয়েছে কিনা তা স্পষ্ট নয়।

পুডুচেরির কয়েকজন স্থানীয় ব্যক্তি ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেছেন, মারা যাওয়া ব্যক্তি ছিলেন চেন্নাইয়ের বাসিন্দা। পুডুচেরিতে বেড়াতে এসে তার করোনা ধরা পড়ে। স্বাস্থ্য বিভাগের সূত্রে জানা গেছে, সৎকারের জন্য ওই মৃতদেহ তারা রাজস্ব কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেছিলেন।

ইন্ডিয়া অ্যাগেইন্সট করাপশনের প্রেসিডেন্ট ডা. এস আনন্দকুমার একে ‘পুডুচেরির অপেশাদার দুর্যোগ ব্যবস্থাপনা’ হিসেবে আখ্যা দিয়েছেন। পুডুচেরির কালেক্টর অরুণ এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন, ‘সংশ্লিষ্ট বিভাগকে বিষয়টি অবহিত করা হয়েছে। এটা খুবই দুর্ভাগ্যজনক। এ ইস্যু নিয়ে তদন্ত করতে বলেছি।’ লেফটেন্যান্ট গভর্নর কিরণ বেদি প্রত্যেককে কারণ দর্শানো নোটিশ পাঠানোর কথা নিশ্চিত করেছেন।

 

ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়