ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জাপানে আন্ডারওয়্যারের কাপড়ের মাস্ক কিনতে ব্যাপক ভিড়

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৭, ১৯ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
জাপানে আন্ডারওয়্যারের কাপড়ের মাস্ক কিনতে ব্যাপক ভিড়

আন্ডারওয়্যার তৈরির কাপড়ের মাস্ক কিনতে পোশাক বিক্রেতা প্রতিষ্ঠান উইনিকলোর দোকানগুলোতে ভিড় জমিয়েছেন জাপানি ক্রেতারা। ব্যাপক চাহিদার কারণে শুক্রবার প্রতিষ্ঠানটির ওয়েবসাইটও ক্র্যাশ করেছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এই মাস্কগুলো আন্ডারওয়্যারের জনপ্রিয় ব্র্যান্ডগুলোর ব্যবহৃত কাপড় দিয়ে তৈরি করা হয়েছে। এগুলো ব্যবহার করলে শ্বাস নিতে কষ্ট হয় না এবং ধুয়ে ব্যবহার করা যায়।

টুইটারে শেয়ার করা ভিডিওতে দেখা গেছে, বৃষ্টির মধ্যেও বিপুল সংখ্যক মানুষ দোকানগুলোর সামনে লাইন দিয়ে দাঁড়িয়ে আছেন। ক্রেতার চাপে ওয়েবসাইট ক্র্যাশ হয়ে যাওয়ায় পরে দুঃখ প্রকাশ করেছে ইউনিকলোর অনলাইন বিভাগ। মাস্কের এই চাহিদার কারণে শুক্রবার প্রতিষ্ঠানটির শেয়ারের দামও ১ দশমিক ৯ শতাংশ বেড়েছে।

দ্রুত সব মাস্ক শেষ হয়ে যাওয়ার পর প্রতিষ্ঠানটি জানিয়েছে, তারা উৎপাদন বাড়িয়ে দিয়েছে এবং শিগগিরেই এগুলো পাওয়া যাবে। তিনটি সাইজের এই মাস্ক এক প্যাকেটে তিনটি করে থাকছে। প্রতি প্যাকেট বিক্রি হয়েছে ৯ দশমিক ২৬ মার্কিন ডলারে।

জাপানে মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক নয়। তবে জনসমাগমপূর্ণ স্থানে বিশেষ করে দোকান ও গণপরিবহনে জাপানিরা মাস্ক ব্যবহার করেন। করোনার প্রাদুর্ভাবের আগে সর্দি মৌসুমেও জাপানিরা মাস্ক ব্যবহার করতো।



ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়