ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কাশ্মীরে ভারতীয় যৌথ অভিযানে তিন জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ২১ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কাশ্মীরে ভারতীয় যৌথ অভিযানে তিন জঙ্গি নিহত

কাশ্মীরের শ্রীনগরে জাদিবল সৌরা এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন জঙ্গি নিহত হয়েছে। পুলিশ বলছে, জঙ্গিরা একটি বাড়িতে লুকিয়ে ছিল। নিরাপত্তা বাহিনীর কাছে আত্মসমর্পণের প্রস্তাব দিলেও তা প্রত্যাখ্যান করে জঙ্গিরা, খবর ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির।

জঙ্গিদের দুজন গত বছর থেকে সক্রিয়, যাদের একজন ‘গত মাসে দুই বিএসএফ জওয়ানকে হত্যায় জড়িত ছিল’ বলেছেন নিরাপত্তা কর্মকর্তারা। সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার সকালে ওই এলাকা ঘিরে রেখে জঙ্গিদের খোঁজে নামে যৌথ বাহিনী। বাড়ির দিকে তাদের আসতে দেখে গুলি চালায় জঙ্গিরা, পাল্টা হামলা করে নিরাপত্তারক্ষীরাও।

তার আগে বার্তা সংস্থা এএনআই এক উর্ধ্বতন পুলিশ কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে জানায়, আত্মসমর্পণের আবেদন জানাতে জঙ্গিদের বাবা-মাকে ডেকেছিল নিরাপত্তা বাহিনী। কাশ্মীরের আইজিপি বিজয় কুমার বলেছেন, ‘আমাদের সূত্র ধরে তাদের পরিচয় জানতে পারি। আত্মসমর্পণের আবেদন করতে তাদের বাবা-মাকেও ডাকা হয়। কিন্তু তারা সাড়া দেয়নি।’

পূর্বসতর্কতা হিসেবে শহরে মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছিল। এছাড়া অধিকাংশ এলাকায় লোকজনের চলাফেরায় কড়াকড়ি আরোপ করার কথা জানান এক পুলিশ কর্মকর্তা। দুদিন আগে জম্মু-কাশ্মীরের শোপিয়ান ও পাম্পোরে ভারতীয় যৌথ অভিযানে ২৪ ঘণ্টায় ৮ জঙ্গি নিহত হয়।


ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়