ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৫ মাস পর হাসপাতাল থেকে ছাড়পত্র পেলেন বাংলাদেশের রাজু

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ২৮ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
৫ মাস পর হাসপাতাল থেকে ছাড়পত্র পেলেন বাংলাদেশের রাজু

সিঙ্গাপুরে করোনায় আক্রান্তের পর প্রায় পাঁচ মাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বাংলাদেশি শ্রমিক রাজু সরকার। শুক্রবার সম্পূর্ণ সুস্থ হওয়ার পর তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়েছে কর্তৃপক্ষ।

গত ৮ ফেব্রুয়ারি করোনা শনাক্ত হয়েছিল রাজুর। আক্রান্তের ক্রমতালিকায় তার নম্বর ছিল ৪২।  অবস্থা গুরুতর হয় প্রায় দুই মাস তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়। সেখানে ভেন্টিলেশন সাপোর্টে ছিলেন তিনি।

মার্চে বাংলাদেশে রাজুর স্ত্রী পুত্র সন্তান প্রসব করেন। ওই সময় আইসিউতেই ছিলেন বাংলাদেশি এই শ্রমিক। বিষয়টি জানতে পারে সিঙ্গাপুরের একটি দাতব্য সংস্থার আহ্বানে সাড়া দিয়ে সিঙ্গাপুরের অনেকেই ডায়পার ও শিশুখাদ্য থেকে শুরু করে বিপুল সামগ্রী অনুদান দিয়েছে রাজুর স্ত্রীকে।

মধ্য এপ্রিলে রাজুকে আইসিইউ থেকে সাধারণ ওয়ার্ডে নিয়ে আসা হয়। দীর্ঘদিন আইসিইউতে থাকায় মে মাসে তার পুনর্বাসন চিকিৎসা হয়।

শনিবার ট্যান টক সেং হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ‘কোভিড-১৯ এর বিরুদ্ধে দীর্ঘ বেদনাদায়ক লড়াইয়ের পর’ শেষ পর্যন্ত ছাড়পত্র পেয়েছে রাজু সরকার।

ফেসবুক পোস্টে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, ‘দুই মাস আইসিইউতে ; পাঁচ সপ্তাহ পর্যবেক্ষণে, আমাদের রিহ্যাব টিমের নির্দেশনায় আত্মনিয়ন্ত্রণ থেরাপিতে থাকার পর তিনি হাসপাতাল থেকে এক জন নতুন মানুষ হয়ে বের হয়েছেন। তার সুস্থ হওয়ার এই যাত্রা আমাদের টিমের অনেককে আনন্দে আত্মহারা করেছে এবং একে কেবল ‘স্মরণীয় ও নাটকীয়’ হিসেবে আখ্যা দেওয়া যেতে পারে।


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়