ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পাকিস্তানে স্টক এক্সচেঞ্জে হামলা, চার জঙ্গিসহ নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২১, ২৯ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পাকিস্তানে স্টক এক্সচেঞ্জে হামলা, চার জঙ্গিসহ নিহত ১০

করাচিতে পাকিস্তান স্টক এক্সচেঞ্জে হামলা করা চার জঙ্গির সবাইকে হত্যা করেছে নিরাপত্তা বাহিনী। সোমবার সকাল ১০টায় তারা গ্রেনেড হামলা চালানোর পর এলোপাতাড়ি গুলি চালিয়ে বিল্ডিংয়ের ভেতরে ঢোকে তারা। স্থানীয় সংবাদমাধ্যম ডন বলছে, ওই ঘটনায় চার জঙ্গিসহ ১০ জন নিহত হয়েছেন।

পুলিশের বিবৃতি অনুযায়ী, একজন সাব ইন্সপেক্টর ও চার নিরাপত্তারক্ষী জঙ্গি হামলায় মারা গেছেন। এছাড়া একজন সাধাারণ নাগরিকও নিহত হয়েছেন বলে জানিয়েছে জিও টিভি। আরও তিনজন পুলিশ সদস্য আহত হওয়ার খবর মিলেছে।

পুলিশ সার্জন ডা. কারার আহমেদ আব্বাসি বলেছেন, করাচির ডা. রুথ পিফাউ সিভিল হাসপাতালে ৭ জনের মরদেহ ও আরও ৭ জনকে আহত অবস্থায় নেওয়া হয়েছে।

প্রাথমিক প্রতিবেদনে জানা গিয়েছে, সকাল ১০টার কিছু আগে চার জঙ্গি তাদের গাড়ি থেকে বেরিয়ে আসে এবং প্রবেশপথে গ্রেনেড ছোড়ার পর এলোপাতাড়ি গুলি শুরু করে।

দ্রুত পুলিশ ও রেঞ্জার্স সদস্যরা ঘটনাস্থল ঘিরে ধরে এবং চার জঙ্গির সবাইকে হত্যা করে। করাচি পুলিশ প্রধান গোলাম নবী মেমন বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ‘চার জঙ্গিকে হত্যা করা হয়েছে, তারা সিলভার করোলা গাড়িতে এসেছিল।’

জঙ্গিদের কাছ থেকে স্বয়ংক্রিয় অস্ত্র, গ্রেনেড ও বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ। তাদের কাছে খাবারও ছিল। নিরাপত্তা বাহিনীর ধারণা দীর্ঘ সময় ধরে হামলা চালানোর লক্ষ্য নিয়ে এসেছিল জঙ্গিরা।

পাকিস্তান স্টক এক্সচেঞ্জ এক বিবৃতিতে বলেছে, পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। সংস্থার পরিচালক আবিদ আলী হাবিব বলেছেন, গাড়ি পার্কিংয়ের দিক থেকে জঙ্গিরা বিল্ডিংয়ের দিকে আসে এবং ‘প্রত্যেককে গুলি করে’। গোলাগুলি টের পাওয়ার পর পেছনের দরজা দিয়ে বিল্ডিংয়ের লোকজনকে সরিয়ে নেওয়া হয় জানিয়েছে জিও টিভি।


ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়