ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

করোনার লক্ষণ নিয়ে টেস্ট করালেন ব্রাজিলের প্রেসিডেন্ট

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৬, ৭ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনার লক্ষণ নিয়ে টেস্ট করালেন ব্রাজিলের প্রেসিডেন্ট

জাইর বোলসোনারো

করোনাভাইরাসে নাকাল হওয়া লাতিন আমেরিকার দেশ ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিয়েছে। সে কারণে সোমবার (৬ জুলাই) তিনি আবারো করোনার টেস্টও করিয়েছেন। খবর আল জাজিরার।

গতকাল ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত হয় যে ব্রাজিলে প্রেসিডেন্টের শ্বাসকষ্টসহ করোনার বেশ কিছু লক্ষণ প্রকাশ পেয়েছে। শরীরে জ্বরও আছে।

সে কারণে সোমবার তিনি করোনা টেস্ট করান। ফুসফুসও টেস্ট করান। এরপর প্রেসিডেন্ট প্যালেসের বাইরে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি করোনা টেস্ট করিয়েছি। ফুসফুস টেস্ট করিয়েছি। আমার ফুসফুস পরিস্কার। কোনো সমস্যা নেই।’

করোনার ব্যাপারে বরাবরই উদাসীন জাইর বোলসোনারো। করোনাকে তিনি সাধারণ ফ্লু হিসেবেই বিবেচনা করছেন শুরু থেকে। করোনার সংক্রমণ রুখতে লকডাউন ঘোষণা করারও বিপক্ষে ছিলেন তিনি। করোনা নিয়ে তার এমন উদাসীনতার কারণে দুজন স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করেছেন। তারপরও তিনি করোনা নিয়ে সিরিয়াস হননি।

সেটার খেসারত এখন দিচ্ছে ব্রাজিল। এ পর্যন্ত দেশটিতে ১৬ লাখ ২৬ হাজার ৭১ জন আক্রান্ত হয়েছে।  যা বিশ্বের মধ্যে দ্বিতীয় সর্বোচ্ছ। মারা গেছে ৬৫ হাজার ৫৫৬ জন (বিশ্বের মধ্যে দ্বিতীয় সর্বেোচ্চ)। সেরে উঠেছে ৯ লাখ ৭৮ হাজার ৬১৫ জন।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়