ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

হোটেলকে নিরাপত্তা দপ্তরে বদল

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
হোটেলকে নিরাপত্তা দপ্তরে বদল

হংকংয়ে জাতীয় নিরাপত্তা দপ্তর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করলো চীন। গণতন্ত্রপন্থিদের জমায়েত হওয়ার জনপ্রিয় ভেন্যু সেন্টার পার্কের কাছের একটি হোটেলকে নতুন নিরাপত্তা দপ্তরে রূপ দেওয়া হয়েছে।

স্থানীয় আদালত বা অন্যান্য প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম পরিচালনা করবে এই দপ্তর। এছাড়া জাতীয় নিরাপত্তা আইনটি প্রয়োগে হংকং সরকারের কার্যক্রম দেখভাল করবে বেইজিংয়ের এই কার্যালয়। গত সপ্তাহে চীনের পার্লামেন্টে পাস হওয়া নতুন নিরাপত্তা আইনের বদৌলতে এই কার্যালয় সন্দেহভাজন অপরাধীকে হংকং থেকে বেইজিংয়ে কমিউনিস্ট পার্টি নিয়ন্ত্রিত আদালতে নিয়ে বিচার করতে পারবে। এমনকি নিরাপত্তা আইনে দায়ের করা মামলার আসামিকে তল্লাশি, গ্রেপ্তার এবং তাদের যানবাহনে তল্লাশিতে হংকং পুলিশের চেয়ে অগ্রাধিকার পাবে নিরাপত্তা দপ্তরের কর্মকর্তারা।

বাণিজ্যিক জেলা কজওয়ে বে’র কাছে অবস্থিত মেট্রোপার্ক হোটেলটিতে বেইজিংয়ের কতজন এজেন্টকে রাখা হবে তা এখনও  জানা যায়নি। ৩৩ তলা ভবনটিতে কক্ষ রয়েছে ২৬৬টি।

উদ্বোধনী অনুষ্ঠানে নিরাপত্তা দপ্তরের প্রধান ঝেং ইয়ানশিয়ং বলেছেন, ‘কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের বৈধ স্বার্থ ও অধিকার লঙ্ঘন না করে কঠোরভাবে’ তিনি এ আইন প্রয়োগ করবেন।

 

ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়