ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আল-জাজিরার সাংবাদিকসহ বাংলাদেশি শ্রমিককে তলব মালয়েশিয়া পুলিশের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ৮ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আল-জাজিরার সাংবাদিকসহ বাংলাদেশি শ্রমিককে তলব মালয়েশিয়া পুলিশের

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার সাংবাদিককে তলব করতে যাচ্ছে মালয়েশিয়ার পুলিশ। করোনাভাইরাসের বিস্তার রোধে লকডাউন চলাকালে মালয়েশিয়া সরকার অবৈধ অভিবাসী শ্রমিকদের ওপর বৈষম্যমূলক আচরণ করেছে অভিযোগে প্রামাণ্যচিত্র প্রকাশ করায় এটি নির্মাণের সঙ্গে জড়িতদেরসহ সাক্ষাৎকার দেওয়া বাংলাদেশি মো. রায়হান কবিরকেও তলব করা হবে। বুধবার দেশটির গোয়েন্দা সংস্থার বরাত দিয়ে সরকারি বার্তা সংস্থা বারনামা এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বুকিত আমান অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপ-পরিচালক ডিসিপি মিয়র ফরিদদালাথ্রাশ ওয়াহিদ বুধবার জানিয়েছেন, ইতোমধ্যে পুলিশ বেশ কয়েক জনের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করেছে। জবানবন্দী রেকর্ড করার জন্য তাদেরকে বুকিত আমান ও পুত্রাজায়া পুলিশ সদর দপ্তরে আসতে বলা হবে।

তিনি বলেন, ‘তাদেরকে চলতি সপ্তাহে বা আগামী সপ্তাহের প্রথমে হাজির হতে বলা হবে।’

এই গোয়েন্দা কর্মকর্তা জানান, প্রামাণ্যচিত্রে সাক্ষাৎকার দেওয়া বাংলাদেশি রায়হান কবিরকেও তলব করা হবে।

চলতি সপ্তাহে ‘লকআপ ইন মালয়েশিয়া লকডাউন’ শিরোনামে ২৫ মিনিট ৫০ সেকেন্ডের একটি প্রামাণ্যচিত্র প্রকাশ করে আল-জাজিরা। এতে করোনায় অবৈধ অভিবাসীদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হয়েছে বলে দাবি করা হয়। কর্মহীন ও খাদ্য সংকটে থাকা অভিবাসী শ্রমিকদের গ্রেপ্তার করে ডিটেনশন ক্যাম্পে রেখে বৈষম্যমূলক আচরণ করা হয়। এমনকি আটক নারী অভিবাসীদের কাছ থেকে তাদের শিশু সন্তানদের পৃথক রাখা হয়। প্রতিবেদনে সাক্ষাৎকার দিয়েছিলেন বাংলাদেশের রায়হান কবির। এটি প্রকাশের পর মালয়েশিয়ায় ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। পুলিশের মহাপরিদর্শক আব্দুল হামিদ হুঁশিয়ারি দিয়ে বলেছেন, অভিযোগ মিথ্যা প্রমাণিত হলে প্রামাণ্যচিত্র নির্মাণের সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

 

ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়