ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কাশ্মিরে বিজেপি নেতা হত্যার ঘটনায় ১০ নিরাপত্তারক্ষী গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৫, ৯ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কাশ্মিরে বিজেপি নেতা হত্যার ঘটনায় ১০ নিরাপত্তারক্ষী গ্রেপ্তার

জম্মু-কাশ্মিরে বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি ও তার বাবা-ভাইকে হত্যার ঘটনায় দায়িত্বে গাফিলতির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ১০ নিরাপত্তারক্ষীকে। এই নেতার পরিবারকে সুরক্ষার দায়িত্বে ছিলেন পুলিশের ওই সদস্যরা। এ খবর এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পাকিস্তানের জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মোহাম্মদকে এই হামলার জন্য দায়ী করেছে পুলিশ। জম্মু-কাশ্মির পুলিশের ডিরেক্টর জেনারেল দিলবাগ সিং বলেছেন, ‘সন্ত্রাসীরা চিহ্নিত হয়েছে।’

বান্দিপোর জেলায় নিজ বাসার সামনে নিহত হন ওয়াসিম, তার বাবা বশির আহমেদ ও ভাই উমর বশির। তারা তিনজনই বিজেপির সদস্য ছিলেন। সন্ত্রাসী হামলার সময় তাদের সুরক্ষার দায়িত্বে থাকা ব্যক্তিগত নিরাপত্তারক্ষীদের কেউই ঘটনাস্থলে ছিলেন না।

স্থানীয় সময় রাত সাড়ে আটটার দিকে ওই হামলার ঘটনা ঘটে। ওয়াসিম ও তার বাবা-ভাই ওই সময় বাসার সামনে একটি দোকানে বসে ছিলেন। সিসিটিভি ফুটেজে দেখা গেছে, বাইকে চড়ে এসে এক সন্ত্রাসী খুব কাছ থেকে গুলি চালায়। বাবা ও দুই সন্তান মাটিতে লুটিয়ে পড়েন, অথচ ১০ মিটার দূরে ছিল স্থানীয় পুলিশ স্টেশন। পুলিশ বলছে, হত্যায় সাইলেন্সার লাগানো রিভলভার ব্যবহার করেছিল ওই জঙ্গি। ঘটনার সময় নিরাপত্তারক্ষীরা নেতার বাসার দ্বিতীয় তলায় ছিলেন বলে অভিযোগ এসেছে।

কাশ্মিরের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার বলেছেন, ‘দায়িত্বে অবহেলা ও জীবন রক্ষায় ব্যর্থতার কারণে আমরা তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিচ্ছি। সিসিটিভি ফুটেজ দেখে মনে হয়েছে এটা পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড। আমরা সন্ত্রাসীদের চিহ্নিত করেছি। তাদের একজন লস্কর-ই-তৈয়বার, আরেকজন একটি পাকিস্তানি জঙ্গিগোষ্ঠীর।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং অপরাধীদের ধরতে দ্রুত ব্যবস্থা নিতে বলেছেন। বিজেপি প্রেসিডেন্ট জগৎ প্রকাশ নাড্ডা বলেছেন, তাদের এই আত্মত্যাগ বৃথা যাবে না।

 

ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়