ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভারতে এক দিনে সংক্রমণ ২৬ হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২১, ১০ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ভারতে এক দিনে সংক্রমণ ২৬ হাজার ছাড়ালো

ভারতে এক দিনে করোনাভাইরাস সংক্রমণের নতুন রেকর্ড হলো। গতকাল বৃহস্পতিবার থেকে শুক্রবার সকাল পর্যন্ত ২৬ হাজার ৫০৬ জনের করোনা পজিটিভ হয়েছে। আজ (১০ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ লাখ ৯৩ হাজার ৮০২ জন।

গত ১ জুলাই থেকে এ পর্যন্ত দুই লাখের বেশি কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ভারতে। ৩ জুলাইয়ের পর থেকে প্রত্যেক দিন আক্রান্তের সংখ্যা ২০ হাজারের বেশি ছিল। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৭৫ জনের। মহামারি শুরুর পর এ পর্যন্ত ভারতে মারা গেলেন ২১ হাজার ৬০৪ জন।

একই সময়ে ১৯ হাজার ১৩৫ জন রোগী এই ভাইরাল রোগ থেকে মুক্ত হয়েছেন। মোট সুস্থ হলেন ৪ লাখ ৯৫ হাজার ৫১২ জন। সুস্থতার হার ৬২.৪২ শতাংশ। এখনও সক্রিয় করোনা রোগী ২ লাখ ৭৬ হাজার ৬৮৫ জন।

ভারতে সবচেয়ে ভয়াবহ অবস্থা মহারাষ্ট্র রাজ্যে। সেখানে মোট আক্রান্ত ২ লাখ ৩০ হাজার ছাড়িয়েছে এবং মৃত্যু ৯ হাজার ৬৬৭ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ২৬ হাজার ৫৮১ জন এবং প্রাণহানি ১ হাজার ৭৬৫ জন। দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭ হাজার ৫১ এবং মৃত্যু ৩ হাজার ২৫৮ জন।

এদিকে সংক্রমণ বাড়তে থাকায় উত্তরপ্রদেশ, বিহার ও পশ্চিমবঙ্গ আবারও লকডাউন ঘোষণা করেছে। উত্তরপ্রদেশে আজ রাত থেকে সোমবার পর্যন্ত এ বিধিনিষেধ থাকছে। সেখানে আক্রান্ত ৩২ হাজার ছাড়িয়েছে। এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা পশ্চিমবঙ্গে শনাক্ত রোগীর সংখ্যা ২৫ হাজার পেরিয়ে গেছে।

 

ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়