ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কোভিড জটিলতা নেই বোলসোনারোর

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৭, ১০ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কোভিড জটিলতা নেই বোলসোনারোর

গত মঙ্গলবার (৭ জুলাই) করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানান ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর। তার স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা জানিয়ে রাষ্ট্রপতির প্রেস অফিস বলেছে, কোভিড রোগের কারণে কোনও জটিলতায় ভুগছেন না বোলসোনারো। সুস্থ আছেন তিনি।

প্রেস অফিস এক বিবৃতিতে জানায়, ‘প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর কোভিড-১৯ ধরা পড়েছিল ৭ (জুলাই) তারিখে। কোনও জটিলতা ছাড়াই তিনি সুস্থ হয়ে উঠছেন। তিনি ভালো আছেন এবং রাষ্ট্রপতির দায়িত্বে থাকা মেডিক্যাল টিম তাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছেন।’

এদিকে করোনায় আক্রান্ত হলেও বোলসোনারো লকডাউন বিরোধী মনোভাব থেকে সরে আসেননি। শরীরে ভাইরাস ধরা পড়ার দুই দিন পর আবারও বললেন, মহামারির কারণে ব্রাজিলে তৈরি হওয়া অর্থনৈতিক সংকট ভাইরাসের চেয়েও ভয়াবহ।

রাষ্ট্রীয় বাসভবন থেকে অনলাইন সম্প্রচারমাধ্যমে ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট বললেন, ‘মেয়র ও গভর্নরদের উচিত ব্যবসার জন্য দেশকে আবার খুলে দেওয়া। নয়তো ব্রাজিলের জন্য পরিণতি হবে ক্ষতিকর।’

করোনার সার্বক্ষণিক তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস ডট ইনফোর পরিসংখ্যানে ব্রাজিলে আক্রান্ত সাড়ে ১৭ লাখ ছাড়িয়েছে এবং মৃত্যু হয়েছে ৭০ হাজারের মতো।

 

ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়