ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দক্ষিণ আফ্রিকায় গির্জার দখল নিতে হামলা, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ১১ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
দক্ষিণ আফ্রিকায় গির্জার দখল নিতে হামলা, নিহত ৫

দক্ষিণ আফ্রিকার রাজধানী জোহানেসবার্গের অদূরে একটি গির্জায় হামলায় পাঁচ জন নিহত হয়েছে। গির্জাটির দখল ও নেতৃত্ব নিয়ে বিবাদের জেরে এ হামলা চালানো হয় বলে শনিবার জানিয়েছে বিবিসি।

পুলিশ জানিয়েছে, শনিবার সকালে হামলার পর গির্জার ভেতর থেকে নারী, শিশু ও পুরুষদের উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অন্তত ৪০ জনকে আটক করা হয়েছে এবং বিপুল অস্ত্র উদ্ধার করা হয়েছে।

২০১৬ সালে ইন্টারন্যাশনাল পেন্টিকোস্টাল হলিনেস চার্চের প্রাক্তন নেতার মৃত্যুর পর এর নেতৃত্ব নিয়ে লড়াই শুরু হয়। ২০১৮ সালে এর সদস্যদের মধ্যে গোলাগুলির ঘটনাও ঘটেছিল। এর আগের বছর গির্জার অর্থখাতে দুর্নীতির অভিযোগ করে বলা হয়েছিল, তহবিল থেকে ৬৫ লাখ মার্কিন ডলার উধাও হয়ে গেছে। দক্ষিণ আফ্রিকায় এই গির্জার ৩০ লাখ সদস্য রয়েছে।

পুলিশের মুখপাত্র ব্রিগেডিয়ার ভিশ নাইডু জানান, গির্জার ভেতরে অবস্থানকারীদের এক দল হামলাকারী ইঙ্গিত দিয়েছিল যে তারা গির্জার আঙ্গিনা দখল নিতে আসছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে চার জনকে গুলিবিদ্ধ এবং এক জনকে গাড়ির ভেতরে দগ্ধ অবস্থায় পেয়েছে। গির্জার নিরাপত্তা রক্ষীও গুরুতর আহত হয়েছে। ঘটনাস্থল থেকে পাঁচটি রাইফেল, ১৬টি শটগান, ১৩টি পিস্তল ও অন্যান্য অস্ত্র উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে পুলিশ সদস্য, সামরিক বাহিনীর সদস্য  এবং সংশোধানাগার কেন্দ্রের কর্মী রয়েছেন।


ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়