ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আর্জেন্টিনায় করোনা আক্রান্তের সংখ্যা লাখ ছাড়ালো

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:০১, ১৩ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আর্জেন্টিনায় করোনা আক্রান্তের সংখ্যা লাখ ছাড়ালো

মহামারি করোনাভাইরাস জেকে বসতে শুরু করেছে আর্জেন্টিনায়। রোববার (১২ জুলাই) দেশটিতে ২ হাজার ৬৫৭ জন আক্রান্ত হয়েছে। তাতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ১৬৬ জন। এ পর্যন্ত মারা গেছে ১ হাজার ৮৪৫ জন। গেল ২৪ ঘণ্টায় মারা গেছে ২৭ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এমনটিই জানিয়েছে। খবর বুয়েন্স আয়ার্স টাইমস।

দেশটিতে যে ১ লাখ ১৬৬ জন আক্রান্ত হয়েছে তার ৯০ শতাংশই বুয়েন্স আয়ার্স মেট্রোপলিটন এলাকার। মোট আক্রান্তদের ৮ শতাংশ স্বাস্থ্যকর্মী অর্থাৎ ডাক্তার, নার্স ও মেডিকেল স্টাফ। মোট আক্রান্তের ৩০ শতাংশ গেল ১০ দিনে আক্রান্ত হয়েছে। তার মানে আর্জেন্টিনায় যে দ্রুত গতিতে ছড়াচ্ছে প্রাণঘাতি এই ভাইরাস সেটা স্পষ্ট।

অবশ্য প্রতিবেশি দেশগুলোর তুলনায় আর্জেন্টিনা বলতে গেলে বেশ ভালো অবস্থায় রয়েছে। কারণ, তাদের পার্শ্ববর্তী দেশ ব্রাজিল দিশেহারা করোনার দাপটে। দেশটিতে এ পর্যন্ত ১৮ লাখ ৬৬ হাজার ১৭৬ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে বিশ্বের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ৭২ হাজার ১৫১ জন।

কলম্বিয়ায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৫০ হাজার ৪৪৫ জন। মারা গেছে ৫ হাজার ৩০৭ জন। চিলিতে আক্রান্ত হয়েছে ৩ লাখ ১৫ হাজার ৪১ জন। মারা গেছে ৬ হাজার ৯৭৯ জন। পেরুতে আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৬ হাজার ৩২৬ জন। মারা গেছে ১১ হাজার ৮৭০ জন।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়