ঢাকা     শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১২ ১৪৩১

পানিবন্দি মুম্বাইয়ের বিমানবন্দর, ৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২৬ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৩:৩৩, ২৬ সেপ্টেম্বর ২০২৪
পানিবন্দি মুম্বাইয়ের বিমানবন্দর, ৪ জনের মৃত্যু

ভারী বৃষ্টিতে পানিবন্দি মুম্বাইয়ের অনেক এলাকা। ছবি সংগৃহীত

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত ভারতের মুম্বাই। মহারাষ্ট্র রাজ্যের এ শহর এবং সংলগ্ন এলাকার বিস্তীর্ণ অংশ পানিবন্দি হয়ে পড়েছে। ব্যাহত হয়েছে ট্রেন এবং বিমান পরিষেবা। এতে মারা গেছে ৪ জন।

বুধবার বিকেল থেকে শুরু হওয়া বৃষ্টি বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ভোরে কমলেও আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে, দুর্যোগ আপাতত কয়েক দিন চলবে। এদিকে আন্ধেরিতে পানিবন্দি রাস্তায় খোলা ম্যানহোলে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে এক নারীর।

পরিসংখ্যান বলছে, মাত্র পাঁচ ঘণ্টায় মুম্বাইয়ে ১০০ মিলিমিটারেরও বেশি বৃষ্টি হয়েছে। অল্প সময়ে এত পরিমাণ বৃষ্টির কারণে বাণিজ্যনগরীর অধিকাংশ রাস্তায় পানি জমে যায়। এতে বুধবার সন্ধ্যা থেকেই শহরের নানা প্রান্তে যানজট শুরু হয়।

পানি জমেছে মুম্বই বিমানবন্দরেও। উদ্ভূত পরিস্থিতিতে এখনও পর্যন্ত ১৪টি বিমান মুম্বাইয়ে অবতরণ করতে পারেনি। স্পাইসজেট, ইন্ডিগো এবং ভিস্তারার মতো বিমান পরিবহন সংস্থাগুলো যাত্রীদের সিডিউলের দিকে নজর রাখার অনুরোধ জানিয়েছে।

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, মুম্বাইয়ে লোকাল ট্রেনের লাইনে পানি জমায় ট্রেন পরিষেবাও ব্যাহত হয়েছে। মধ্য রেলওয়ের নিয়ন্ত্রণাধীন লোকাল ট্রেনগুলো নির্ধারিত সময়ের অনেক দেরিতে চলছে। বাতিল করা হয়েছে বেশ কয়েকটি ট্রেন। পশ্চিম রেলের পক্ষে অবশ্য জানানো হয়েছে, এখনও পর্যন্ত ট্রেন পরিষেবা ব্যাহত হয়নি।

আবহাওয়া দপ্তরের পক্ষে জানানো হয়েছে, দক্ষিণ ছত্রিশগড় এবং সংলগ্ন এলাকার ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। মূলত এর জেরেই আগামী কয়েক দিন কোঙ্কণ উপকূল এবং গোয়ায় বৃষ্টি চলবে। দুর্যোগপূর্ণ পরিস্থিতি এবং হাওয়া অফিসের পূর্বাভাসের কথা মাথায় রেখে বৃহস্পতিবার মুম্বাইয়ের সব স্কুল-কলেজ বন্ধ রাখা হয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস, আনন্দবাজার

/এসবি/


সর্বশেষ

পাঠকপ্রিয়