ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

মেন্ডিসের ব্যাটে লড়ছে শ্রীলঙ্কা

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৬-১০ ১২:৩৭:১৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১০ ৪:৩৭:৪৮ পিএম
মেন্ডিসের ব্যাটে লড়ছে শ্রীলঙ্কা
Walton E-plaza

ক্রীড়া ডেস্ক : প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে ৪৫৩ রানের টার্গেট ছুড়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সেই টার্গেটে শনিবার রাতে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলে চতুর্থ দিন শেষ করেছে শ্রীলঙ্কা। আজ রোববার রাতে পঞ্চম ও শেষ দিনে ব্যাট করতে নামবে সফরকারীরা। জয়ের জন্য এখনো তাদের প্রয়োজন ২৭৭ রান। আর ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ৭টি উইকেট।

তবে শ্রীলঙ্কার ইনিংসের হাল ধরেছেন তরুণ তুর্কি কুশাল মেন্ডিস। ৯৪ রানে ব্যাট করছেন তিনি। ১৮৬ বল খেলে ৯ চার ও ২ ছক্কায় এই রান করেছেন তিনি। পঞ্চম টেস্ট সেঞ্চুরি থেকে মাত্র ৬ রান দূরে আছেন তিনি। তার সঙ্গে ক্রিজে আছেন লাহিরু গামাজি। ৪ বল খেলে তিনি এখনো রানের খাতা খুলতে পারেননি।

শনিবার রাতে ৪৫৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২১ রানেই কুশল পেরেরাকে হারায় লঙ্কানরা। ১২ রান করে গ্যাব্রিয়েলের বলে স্মিথের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান পেরেরা। ৪৯ রানের মাথায় অধিনায়ক দিনেশ চান্দিমালও ফিরে আসেন। তিনি অবশ্য আউট হননি। রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে আসেন ১৫ রান করেন। ১২৩ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথুস ৩১ রান করে হোল্ডারের বলে ডোরিচের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ১৭৫ রানের মাথায় রোশেন সিলভা দেবেন্দ্র বিষুর বলে কট এন্ড বোল্ড হয়ে আউট হন। ২৩ বল খেলে ১৪ রান করেন সিলভা। দলীয় সংগ্রহে আর ১ রান যোগ করতেই দিনের খেলা সমাপ্ত হয়ে যায়।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের গ্যাব্রিয়েল, হোল্ডার ও বিষু ১টি করে উইকেট নেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ জুন ২০১৮/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge