ঢাকা, মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বঙ্গবন্ধুর খুনি রশিদের জামাতা ৩ দিনের রিমান্ডে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-১৩ ৫:৫৩:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৪ ৯:১৯:০৯ এএম

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত  আসামি সুলতান শাহরিয়ার রশিদের জামাতা ফুয়াদ জামানের (৪৩) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলাম রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের এসআই পার্থ প্রতীম ব্রক্ষচারী আসামি ফুয়াদ জামানকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

অাবেদনে বলা হয়, আসামি বঙ্গবন্ধুর হত্যাকারী লে. কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খানের জামাতা। তার সহধর্মীনি শেহনাজ রশিদ খান বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত রশিদ খানের মেয়ে। ফুয়াদ শাহরিয়ার রশিদের জামাতা হওয়ায় তার শ্বশুরের মৃত্যুর দণ্ডাদেশের বিষয়টি মেনে নিতে পারেনি। তাই সে তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে জাতির জনক শেখ মুজিবুর রহমানের নৃশংস হত্যাকাণ্ড নিয়ে কটূক্তি করে।

আসামি অপরাধের সত্যতা স্বীকার করেছে। মামলার মূল  রহস্য উদঘাটনসহ আরো তথ্য অন্য কোনো ডিভাইসে সংরক্ষিত আছে কি না এবং আসামির প্রকৃত নাম-ঠিকানা, অন্য কোনো সহযোগী বা ইন্ধনদাতা আছে কি না তাদের নাম-ঠিকানা ও অপপ্রচারমূলক আরো কোনো যোগাযোগ মাধ্যম আছে কি না, তা জানার জন্য রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

তবে আসামির পক্ষে কোনো আইনজীবী ছিল না।

প্রসঙ্গত, বুধবার রাতে রাজধানীর হাতিরঝিলে অভিযান চালিয়ে ফুয়াদ জামানকে গ্রেপ্তার করা হয়। এর আগে গত ২৩ আগস্ট মো. নাজমুল হাসান পিয়াস নামে এক ব্যক্তি ধানমন্ডি থানায় তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ সেপ্টেম্বর ২০১৮/মামুন খান/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন