ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পাকিস্তানকে ১৮৭ রানে অলআউট করল বাংলাদেশ

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০১ ১:০৬:০৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০১ ৪:৫৯:৪৯ পিএম

ক্রীড়া প্রতিবেদক : যুব এশিয়া কাপের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটে হার মেনেছে বাংলাদেশ। আজ সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকালে টস জিতে বাংলাদেশ পাকিস্তানকে ব্যাট করতে আমন্ত্রণ জানায়। টস জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন বাংলাদেশের বোলাররা। তারা ৪৫.২ ওভারে ১৮৭ রানে অলআউট করেছে পাকিস্তানকে। এই ম্যাচে জিতে সেমিফাইনালে যাওয়ার আশা টিকিয়ে রাখতে বাংলাদেশকে করতে হবে ১৮৮ রান।

পাকিস্তান ব্যাট করতে নেমে ৩০ রানে প্রথম, ৭৩ রানে দ্বিতীয় ও ৭৪ রানে তৃতীয় উইকেট হারায়। এরপর দলের হাল ধরেন সিয়াম আইয়ুব ও ওয়াকার আহমেদ। তারা দুজন ৪৭ রানের জুটি গড়েন। ১২১ রানের মাথায় সিয়াম রান আউটে কাড়া পড়লে এই জুটি ভাঙে। তিনি ১ চার  ও ২ ছক্কায় ৪৯ রান করে যান। এরপর একাই দলকে টেনে নিতে থাকেন ওয়াকার। জুনায়েদ খানকে নিয়ে ষষ্ঠ উইকেটে ৫২ রানের জুটি গড়েন। দলীয় ১৮৫ রানের মাথায় ওয়াকার আউট হন। সাজঘরে ফেরার আগে ৫৮ বল খেলে ১০টি চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৬৭ রান করে যান।

১৩২ রানে পঞ্চম ও ১৮৪ রানে ষষ্ঠ উইকেট হারায় পাকিস্তান। ১৮৫ রানে ওয়াকার আউট হয়ে যাওয়ার পর ১৮৭ রানেই শেষ তিনটি উইকেট হারায় পাকিস্তান।

বল হাতে বাংলাদেশের রিশাদ হোসেন ৮ ওভারে ১ মেডেনসহ ৫৩ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন শরিফুল ইসলাম। ১টি করে উইকেট নেন মৃতুঞ্জয় চৌধুরী, অভিষেক দাস ও রাকিবুল হাসান। ২টি হয়েছে রান আউট।

পাকিস্তান তাদের প্রথম ম্যাচে হংকংকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে। আজ জিতলে তাদের সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে।




রাইজিংবিডি/ঢাকা/১ অক্টোবর ২০১৮/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন