ঢাকা, সোমবার, ৩ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

এমএনপি চালু : সেবা নিচ্ছেন গ্রাহকরা

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০১ ১:২৫:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১১ ৮:৪৩:০৭ এএম

নিজস্ব প্রতিবেদক :  মোবাইল নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর পরিবর্তন (এমএনপি) সেবা চালু করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। সেবা চালুর পর বেলা ১১টার মধ্যে ১৭ জন গ্রাহক সেবা গ্রহণ করেছেন।

সোমবার বিটিআরসি ভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন সংস্থার চেয়ারম্যান জহুরুল হক।

সেবা গ্রহণের জন্য একজন গ্রাহকের কাঙ্ক্ষিত অপারেটরের নতুন সিম ও এমএনপি চার্জ বাবদ ১৫৭ টাকা ৫০ পয়সা খরচ হচ্ছে বলেও জানান তিনি।

জহুরুল হক বলেন, গ্রাহককে এই সেবা পেতে হলে কাঙ্ক্ষিত অপারেটরের সেবা কেন্দ্রে গিয়ে নির্দিষ্ট ফি প্রদান ও পুরনো সিম বদল করে নতুন সিম নিতে হবে। আগে ৩০ টাকা ফি নির্ধারণ করা হলে ফি বাড়িয়ে ৫০ টাকা করা হয়েছে।

এ সেবার আওতাধীন গ্রামীণফোন, রবি, বাংলালিংক ও টেলিটকের গ্রাহকেরা একে অন্যের নেটওয়ার্কে গিয়ে তাদের কলরেট ও ইন্টারনেট প্যাকেজ ব্যবহার করতে পারবেন। এতে নম্বর পরিবর্তন করা লাগবে না। গ্রাহক যে অপারেটর সেবা পছন্দ করবেন, বিনা দ্বিধায় সেই অপারেটর বদল করতে পারবেন।

এ সেবা প্রবর্তনের ফলে মোবাইল অপারেটরদের মধ্যে গুণগত সেবা প্রদানের প্রতিযোগিতা বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন বিটিআরসির চেয়ারম্যান।

তিনি বলেন, আজ থেকে এটি পরীক্ষামূলকভাবে চালু হলো। এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এটি পরিবর্তনের জন্য গ্রাহককে এখন যে টাকা দিতে হচ্ছে, তার হার ধীরে ধীরে কমানো হবে। লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠান লাভ বেশি করলে এই টাকার হার আরো কমানো সম্ভব হবে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে এমএনপি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ইনফোজিলিয়ন টেলিটেক বিডির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাবরুর হোসেনসহ বিটিআরসির ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/১ অক্টোবর ২০১৮/ইয়ামিন/ইভা 

ইউটিউব সাবস্ক্রাইব করুন