ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

আবজাল ও তার স্ত্রীকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২২ ৯:১২:০১ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২২ ৯:১২:০১ পিএম
আবজাল ও তার স্ত্রীকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন স্থানে অন্তত এক ডজন বাড়ি ও ফ্ল‌্যাটসহ অঢেল সম্পদের মালিক বনে যাওয়া স্বাস্থ্য অধিদপ্তরের মেডিক্যাল এডুকেশন শাখার হিসাবরক্ষণ কর্মকর্তা মো. আবজাল হোসেন এবং তার স্ত্রী একই অধিদপ্তরের শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার স্টেনোগ্রাফার রুবিনা খানমকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো পৃথক নোটিশে তাদেরকে আগামী সাত কর্মদিনের মধ‌্যে সম্পদ বিবরণী কমিশনে দাখিল করতে বলা হয়েছে। আবজাল হোসেনের ঢাকা উত্তরার ১৩ নম্বর সেক্টরের ৪৭ নং বাসায় এ নোটিশ পাঠনো হয়েছে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য‌্য রাইজিংবিডিকে এসব তথ‌্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ দুর্নীতি দমন কমিশনের এক আবেদনের শুনানি শেষে আবজাল দম্পতির স্থাবর ও অস্থাবর সম্পত্তি জব্দের নির্দেশ দেন। দুদকের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা সামছুল আলম আদালতে এ আবেদন করেন।

গত ১০ জানুয়ারি আবজাল হোসেনকে দুদকে জিজ্ঞাসাবাদ করা হয়। বিপুল সম্পদের তথ্য পেয়েই তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। এর আগে এই দুজনের বিদেশ গমনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

এদিকে, আজ হিসাবরক্ষক আবজাল হোসেনের সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে তার দুই ভাই ও তিন শ্যালককে জিজ্ঞাসাবাদের কথা থাকলেও তারা দুদকে হাজির হয়নি।

দুদকের অনুসন্ধানে জানা যায়, আবজাল হোসেন ও তার স্ত্রীর নামে রাজধানীর উত্তরায় ১৩ নম্বর সেক্টরের ১১ নম্বর রোডে তিনটি পাঁচতলা বাড়ি রয়েছে। বাড়ি নম্বর ৪৭, ৬২ ও ৬৬। ১৬ নম্বর রোডে রয়েছে পাঁচতলা বাড়ি। বাড়ি নম্বর ১৬। উত্তরার ১১ নম্বর রোডে রয়েছে একটি প্লট। প্লট নম্বর ৪৯। এছাড়া, রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় ও ফরিদপুরের বিভিন্ন জায়গায় রয়েছে তাদের অঢেল সম্পদ। অস্ট্রেলিয়ায় রয়েছে তাদের বাড়ি। দুদক সেই বাড়ির সন্ধানও পেয়েছে বলে জানা যায়।

আবজাল হোসেনের মাসিক বেতন মাত্র ২৪ হাজার টাকা হলেও তিনি মিলিয়ন ডলার ব্যয় করে অস্ট্রেলিয়ার সিডনিতে বিলাসবহুল একটি বাড়ি কিনেছেন। তার স্ত্রী রুবিনা খানম ২০ হাজার টাকার মতো মাসিক বেতন পেয়ে রাজধানী ঢাকায় বেশ কয়েকটি ভবনের মালিক।



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৮/এম এ রহমান/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge