ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

খুলনার মুজগুন্নী পার্ক বন্ধ ঘোষণা

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনার মুজগুন্নী পার্ক বন্ধ ঘোষণা

পার্ক সিলগালা ও উচ্ছেদ কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) মালিকানাধীন নগরীর মুজগুন্নী পার্ক থেকে ইজারাদারকে উচ্ছেদ করে পার্কটি সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে এই উচ্ছেদ কার্যক্রম শুরু হয়ে বিকেলে শেষ হয়।

চুক্তির শর্ত ভঙ্গ করায় গত ২২ জানুয়ারি পার্কের ইজারা বাতিল করে কেডিএ।

কেডিএ কর্মকর্তারা জানান, সংস্কারের জন্য পার্কটি সাময়িক বন্ধ থাকবে। এটি সংস্কার করে আধুনিক মডেল শিশু পার্ক হিসেবে গড়ে তোলার পরিকল্পনা রয়েছে।

কেডিএ’র সিনিয়র বৈষয়িক কর্মকর্তা জি এম মাসুদুর রহমান জানান, মুজগুন্নী আবাসিক এলাকায় অবস্থিত প্রায় ৮ দশমিক ৬৭ একর জমির উপর নির্মিত পার্কটি ২০০৭ সালের ১৮ এপ্রিল এস এস ওয়ার্ল্ডকে ইজারা দেওয়া হয়। ইজারার অন্যতম শর্ত ছিলো পার্কটির ভেতরে মনোরম পরিবেশ সৃষ্টি এবং আধুনিক সরঞ্জাম সংযোজন করে একটি আধুনিক শিশু পার্ক হিসেবে গড়ে তুলতে হবে। কিন্তু প্রথম থেকেই ইজারাদার সে শর্ত মানেননি।

এছাড়া দীর্ঘদিন ধরে ভাড়া পরিশোধ না করা, পার্কটি সাব লিজ দেওয়া, অনুমোদন ছাড়াই যত্রতত্র স্থাপনা নির্মাণ করে পরিবেশ নষ্ট এবং অসামাজিক কার্যক্রম পরিচালনার জন্য একাধিকবার ইজারা গ্রহীতাকে সতর্ক করা হয়। এতেও কাজ না হওয়ায় বৈঠকে নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারানামা চাওয়া হয়। ইজারাদার শর্ত মেনে চলার অঙ্গীকারও করেন। এরপরও ভাড়া পরিশোধ না করায় কেডিএ’র পক্ষ থেকে জেনারেল সার্টিফিকেট আদালতে মামলা করা হয়।

তিনি জানান, তারপরও বকেয়া টাকা পরিশোধ না করায় ২২ জানুয়ারি ওই প্রতিষ্ঠানের ইজারা বাতিল করা হয়। তাদের ১৫ দিনের মধ্যে মালামাল সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু ইজারা গ্রহীতা কেডিএ’র বিরুদ্ধে যুগ্ম জেলা জজ প্রথম আদালতে দেওয়ানি মামলা দায়ের করেন এবং ইজারা বাতিল আদেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা চান। ১০ ফেব্রুয়ারি আদালতে শুনানি শেষে ওই আবেদন নামঞ্জুর হয়।

কেডিএ’র প্রধান প্রকৌশলী কাজী সাবিরুল আলম বলেন, পার্কটিকে আধুনিক শিশু পার্ক হিসেবে গড়ে তোলা হবে। এজন্য প্রকল্প তৈরির কাজ শুরু হয়েছে। সংস্কারের পর এটি হবে খুলনা বিভাগের সবচেয়ে আধুনিক শিশু পার্ক।



রাইজিংবিডি/ ১৯ ফেব্রুয়ারি ২০১৯/খুলনা/মুহাম্মদ নূরুজ্জামান/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়