ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আবরার নিহতের মামলা অধিকতর তদন্তের নির্দেশ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ৩০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবরার নিহতের মামলা অধিকতর তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহতের মামলাটি অধিকতর তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে তদন্ত কর্মকর্তা ডিবির ক্যান্টনমেন্ট জোনাল টিমের পরিদর্শক কাজী শরীফুল ইসলাম মামলাটি অধিকতর তদন্তের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

আবেদনে তদন্ত কর্মকর্তা বলেন, আবরার আহাম্মেদ চৌধুরী নিহত হওয়া ও পথচারী সিনথিয়া সুলতানা মুক্তা আহত হওয়ার ঘটনায় সু-প্রভাত বাসের মালিক-চালকসহ চারজনের বিরুদ্ধে পৃথক দুইটি চার্জশিট দাখিল করা হয়েছে।

মামলার চার্জশিট দাখিলের পরে আরো গুরুত্বপূর্ণ তথ্য প্রমাণ পাওয়া যাচ্ছে। ঘটনার সঙ্গে আরও আসামি জড়িত আছে। তাদের বিরুদ্ধে সাক্ষ্য প্রমাণ পাওয়া যাচ্ছে। ন্যায়বিচারের স্বার্থে মামলাটি অধিকতর তদন্ত করা প্রয়োজন।

গত ২১ এপ্রিল আবরার নিহতের মামলায় সুপ্রভাত বাসের মালিকসহ দুই জনের বিরুদ্ধে এবং মিরপুর আইডিয়াল ল্যাবরেটরি কলেজের প্রথম বর্ষের ছাত্রী সিনথিয়া সুলতানা মুক্তা বাসচাপায় গুরুতর আহত হওয়ার ঘটনায় চার জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন এ তদন্ত কর্মকর্তা।

আবরার নিহতের মামলায় চার্জশিটভুক্ত আসামিরা হলেন সুপ্রভাতের মালিক ননী গোপাল সরকার এবং কন্ডাক্টর মো. ইয়াছিন আরাফাত।

সুপ্রভাতের চালক সিরাজুল ইসলাম ওরফে মিরাজ এবং হেলপার মো. ইব্রাহীম হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা।

মুক্তাকে বাসচাপায় গুরুতর আহত হওয়ার ঘটনায় চার্জশিটভুক্ত আসামিরা হলেন-ননী গোপাল সরকার, কন্ডাক্টর মো. ইয়াছিন আরাফাত, চালক সিরাজুল ইসলাম ওরফে মিরাজ এবং হেলপার মো. ইব্রাহীম হোসেন।

আবরার নিহতের ঘটনায় গত ১৯ মার্চ রাতে তার বাবা আরিফ আহাম্মেদ চৌধুরী গুলশান থানায় মামলা করেন। মামলায় তিনি অভিযোগ করেন, আবরার ১৯ মার্চ সকাল ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার জন্য ব্যক্তিগত গাড়ি নিয়ে বের হয়। বসুন্ধরা গেটে এসে নেমে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে ওঠার জন্য বসুন্ধরা সিটি গেটের সামনে প্রগতি সরণি জেব্রাক্রসিং দিয়ে রাস্তা পার হওয়ার সময় সকাল আইকন টাওয়ারের সামনে একটি বাসের (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) চালক সিরাজুল ইসলাম আবরারকে চাপা দেয়। বাসের চাপায় পিষ্ট হয়ে আবরার ঘটনাস্থলেই মারা যায়।

এর সকালে সিরাজুল ইসলাম প্রগতি সরণি বাড্ডার দিক থেকে দ্রুত গতিতে বাস চালিয়ে এসে গুলশান থানাধীন শাহজাদপুরের বাঁশতলায় পথচারী সিনথিয়া সুলতানা মুক্তাকে চাপা দেয় এবং গুরুতর আহত করে।



রাইজিংবিডি/ঢাকা/৩০ এপ্রিল ২০১৯/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়