ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

মিথ্যা তথ্য : দুই আসামিকে ২ লাখ টাকা জরিমানা

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২৩ ৫:২১:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৩ ৫:২১:৪৪ পিএম
মিথ্যা তথ্য : দুই আসামিকে ২ লাখ টাকা জরিমানা
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ৮ কোটি টাকা উদ্ধারের মামলায় মিথ্যা তথ্য দিয়ে জামিন আবেদন করায় দুই আসামিকে ২ লাখ জরিমানা করা করেছেন হাইকোর্ট।  ৩০ দিনের মধ্যে ১ লাখ টাকা আঞ্জুমান মফিদুল ইসলামকে এবং বাকি ১ লাখ টাকা জাতীয় অন্ধ কল্যাণে জমা দিতে হবে। টাকা জমা দিয়ে ১০ দিনের মধ্যে তা আদালতকে অবহিত করার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আসামিপক্ষে ছিলেন আইনজীবী কামাল পারভেজ।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, ‘একাদশ জাতীয় নির্বাচনকে বানচাল করার জন্য মতিঝিল সিটি সেন্টারের আমেনা এন্টারপ্রাইজ এবং ইউনাইটেড এন্টারপ্রাইজ অ্যান্ড করপোরেশনে বসে দেশের বিভিন্ন নির্বাচনী এলাকায় টাকা পাঠানোর সময় র‍্যাব-৩ অভিযান চালিয়ে নগদ ৮ কোটি ১৫ লাখ ৩৮ হাজার ৬৫০ টাকা উদ্ধারসহ ১০ কোটি ৮৯ লাখ টাকার ২৩টি চেক উদ্ধার করে। একইসঙ্গে আমেনা এন্টারপ্রাইজের এক্সিকিউটিভ ডিরেক্টর মো. জয়নাল আবেদীন ও তার অফিস সহকারী আলমগীর হোসেনকে আটক করে। এ ঘটনায় গত বছরের ২৬ ডিসেম্বর মতিঝিল থানায় র‌্যাবের ডিএডি মো. ইব্রাহিম হোসেন মামলা দায়ের করেন।

এ মামলায় ৩ এপ্রিল নিম্ন আদালত তাদের জামিন না মঞ্জুর করেন। পরে ৫ মে তারা হাইকোর্টে জামিন আবেদন করেন। ৭ মে হাইকোর্ট তাদের জামিন আবেদন খারিজ করেন। তখন জামিন আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন আঞ্জুমান আরা বেগম। পরে এ তথ্য গোপন করে ফের ২২ মে একই বেঞ্চে জামিন আবেদন করেন এই দুই আসামি। বৃহস্পতিবারের শুনানিতে বিষয়টি ধরা পড়ায় দুই আসামীকে এক লাখ টাকা করে জরিমানা করেন আদালত। একইসঙ্গে তাদের আবেদনও খারিজ করে দেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৯/মেহেদী/সাইফুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge