ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বিএনপি নেতা নোমানের সম্পদের মামলায় রায় ৩০ জুন

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৩, ১২ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএনপি নেতা নোমানের সম্পদের মামলায় রায় ৩০ জুন

নিজস্ব প্রতিবেদক : জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান এবং প্রাক্তন মৎস্য ও পশু সম্পদমন্ত্রী আবদুল্লাহ আল নোমানের রায় ঘোষণার তারিখ আগামী ৩০ জুন ধার্য করেছেন আদালত।

বুধবার মামলাটি রায় ঘোষণার জন্য ধার্য ছিলো। কিন্তু এদিন আবদুল্লাহ আল নোমান  অসুস্থ হওয়ায় আদালতে উপস্থিত হতে পারেননি। এজন্য রায় পেছানোর আবেদন করেন তার আইনজীবীরা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার বিভাগীয় স্পেশাল জজ সৈয়দ কামাল হোসেন রায় ঘোষণার এ দিন ধার্য করেন।

এর আগে গত ২৫ এপ্রিল মামলাটি রায় ঘোষণার জন্য ধার্য থাকলেও ওইদিন রায় প্রস্তুত না হওয়ার কারণে বুধবার (১২ জুন) ধার্য করেন আদালত।

প্রসঙ্গত, ১৯৯৭ সালের ৭ আগস্ট জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের ওপর অনুসন্ধান চালায় দুর্নীতি দমন কমিশন (দুদক)।  এরপর নোমানের সম্পদের হিসাব বিবরণী দাখিলের জন্য নোটিশ জারি করে দুদক।

একই বছরের ২৬ অক্টোবর নোমান নোটিশ গ্রহণ করেন। নোটিশ পাওয়ার পর আইনুযায়ী ৪৫ দিনের মধ্যে সম্পদের হিসাব বিবরণী দাখিল করার কথা থাকলেও তিনি তা করেননি। এমনকি তিনি সময় বৃদ্ধির জন্য কোনো আবেদনও করেননি।

এ ঘটনায় ১৯৯৮ সালের ১৯ আগস্ট রাজধানীর ধানমন্ডি থানায় দুদকের কর্মকর্তা আব্দুল্লাহ আল জাহিদ বাদী হয়ে নোমানের বিরুদ্ধে একটি মামলা করেন।

২০০০ সালের ৩০ মে নোমানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। ২০০৪ সালের ১০ ফেব্রুয়ারি নোমানের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। মামলাটির বিচারকাজ চলাকালে আদালত চার্জশিটভূক্ত আটজনের মধ্যে সাত জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।



রাইজিংবিডি/ঢাকা/১২জুন ২০১৯/মামুন খান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়