ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাক্ষ্য হয়নি

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২৫ ৪:৫০:১৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৫ ৪:৫১:১৬ পিএম
সাক্ষ্য হয়নি
ফাইল ফটো
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : তাজরীন গার্মেন্টসে অগ্নিকাণ্ডে ১১১ শ্রমিক নিহতের মামলায় প্রতিষ্ঠানটির মালিক দেলোয়ার হোসেনসহ ১৩ জনের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ হয়নি।

মঙ্গলবার মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য ধার্য ছিল। কিন্তু এদিন কোনো সাক্ষী আদালতে হাজির হননি। এজন্য ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ শরীফ এ এম রেজা জাকের আগামী ৪ আগস্ট  পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

মামলাটিতে এখন পযন্ত  ৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। ২০১৫ সালের ৩ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

মামলার অন্য আসামিরা হলেন- প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহমুদা আক্তার, লোডার শামীম, স্টোর ইনচার্জ (সুতা) আল আমিন, সিকিউরিটি ইনচার্জ আনিসুর রহমান, সিকিউরিটি সুপার ভাইজার আল আমিন, স্টোর ইনচার্জ হামিদুল ইসলাম লাভলু, অ্যাডমিন অফিসার দুলাল উদ্দিন, প্রকৌশলী এম মাহবুবুল মোর্শেদ, সিকিউরিটি গার্ড রানা ওরফে আনোয়ারুল, ফ্যাক্টরি ম্যানেজার আব্দুর রাজ্জাক, প্রোডাকশন ম্যানেজার মোবারক হোসেন মঞ্জুর ও শহীদুজ্জামান দুলাল।

মামলাটি তদন্তের পর ২০১৩ সালের ১৯ ডিসেম্বর ১৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন সিআইডির পুলিশের ইন্সপেক্টর এ কে এম মহসীনুজ্জামান।

ভবনটির নকশায় ত্রুটি ও জরুরি নির্গমণের পথ না থাকায় এবং আগুন লাগার পর শ্রমিকরা বাইরে বের হতে চাইলে নিরাপত্তা কর্মীরা অগ্নিকাণ্ডকে অগ্নিনির্বাপন মহড়া বলে শ্রমিকদের কাজে ফেরত পাঠিয়ে  গেট লাগিয়ে দেয় বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়।

প্রসঙ্গত, ২০১২ সালের ২৪ নভেম্বর তাজরীন গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে ১১১ জন পোশাক শ্রমিক মারা যায়। আহত হয় ১০৪ জন শ্রমিক। গার্মেন্টসটিতে ১ হাজার ১৬৩ জন শ্রমিক কাজ করতেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৯/মামুন খান/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge