ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

তথ্য গোপন: আসামি ও হলফকারীকে গ্রেফতারের নির্দেশ

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১১ ৪:১৯:২৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১১ ৪:১৯:২৪ পিএম
তথ্য গোপন: আসামি ও হলফকারীকে গ্রেফতারের নির্দেশ
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক: তথ্য গোপন করে মামলা বাতিলের আবেদন করায় দুর্নীতি মামলার আসামি মো. ফজলুল হক ও তার আবেদনের হলফকারী মো. আবুল হোসেনকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সাতক্ষীরার পুলিশ সুপার ও কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তাদের গ্রেফতার করে আগামী ২১ জুলাই হাজির  করতে বলেছেন আদালত।

বৃহস্পতিবার  বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের   হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। আর আসামিপক্ষে ছিলেন আইনজীবী মো. তানভীর আহমেদ।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক জানান, এ মামলায় আসামী সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের ষ্টোর কীপার মো. ফজলুল হককে ২০১৭ সালের ২৮ মে সাতক্ষীরা সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্টেট জামিন দেন। সেই জামিন আদেশের বিরুদ্ধে দুদক সাতক্ষীরা সিনিয়র দায়রা জজ আদালতে রিভিশন আবেদন করেন। রিভিশন শুনানি শেষে দায়রা জজ আদালত ২০১৮ সালের ১৮ জুলাই রিভিশন মঞ্জুর করে এবং আসামির জামিন বাতিল করে তাকে ১৫ দিনের মধ্যে ম্যাজিস্টেট আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

তবে ওই নির্দেশনা সত্ত্বেও আসামি আত্মসমর্পণ না করে দুদকের ওই রিভিশনের বিরুদ্ধে হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করেন। ২০১৮ সালের ২৯ জুলাই করা ওই আবেদনের শুনানি নিয়ে আদালত মামলাটি বাতিলের বিষয়ে রুল জারি করেন।

কিন্তু ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশনা সত্ত্বেও আত্মসমর্পন না করে এবং তথ্য গোপন করে আসামি নিয়ম না মেনে মামলা বাতিলের আবেদন করেন।

শুনানিকালে বিষয়েটি আদালতের নজরে এলে আসামি মো. ফজলুল হক ও তার জামিন আবেদনের হলফকারী মো. আবুল হোসেনকে হাইকোর্টে হাজির হতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। কিন্তু সে আদেশ সত্ত্বেও তারা হাজির না হলে তাদের গ্রেফতার করে করে হাজির করার নির্দেশ দিলেন হাইকোর্ট।


রাইজিংবিডি/ঢাকা/১১ জুলাই ২০১৯/মেহেদী/সাজেদ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge